সৈয়দপুরে উপজেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী জাতীয় বির্তক প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২মার্চ) লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মূখ্য ? বিষয়ে ওই প্রতিযোগিতার আয়োজন করা হয়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আয়োজনে অক্সফার্ম ইন বাংলাদেশ ও চ্যানেল আইয়ের সহযোগিতায় এবং সৈয়দপুর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ওই বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এতে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ দল প্রথম স্থান অধিকার করে।  প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেছে যথাক্রমে সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং খালিশা বেলপুকুর স্কুল ও কলেজ দল।
 বির্তক প্রতিযোগিতায় সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী  শিখা রায় ইতি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে।
 শেষে বিতর্ক প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভকারী দলের শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়েছে।
 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।
  অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মো. রাজিব উদ্দিন বাবু, খালিশা বেলপুকুর উচ্চ বিদ্যালয়  ও কলেজের অধ্যক্ষ মো. আমিরুল ইসলাম, সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 এর আগে সকালে বির্তক প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। উপজেলা পর্যায়ের চূড়ান্ত বির্তক প্রতিযোগিতায় আটটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।  প্রতিষ্ঠানগুলো হচ্ছে, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, কামারপুকুর কলেজ, খালিশা বেলপুকুর স্কুল অ্যান্ড কলেজ, সান ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজ,বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়,সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং সোনাখুলী মন্সিপাড়া কামিল মাদরাসা।     

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 8022889596432675179

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item