হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ করলো সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের শিক্ষক - শিক্ষার্থীরা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের শিক্ষার্থীরা নিজেরাই ছয় শত হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে সে সব সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেছেন।  কলেজের রসায়ন বিভাগের আয়োজনে এবং শিক্ষক-শিক্ষিকা ,প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সহযোগিতায় ওই হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও  বিতরণ করা হয়।
গতকাল রববার (২২ মার্চ) বেলা ১১টায় শহরের বিমানবন্দর সড়কের সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের প্রধান ফটকের সামনে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণের উদ্বোধন করা হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক এর উদ্বোধন করেন।  বিতরণ অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা নির্বাহী  অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার উপস্থিত ছিলেন ।
 পরে শহরের পাঁচমাথা মোড়ের ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে সাধারণ মানুষের মধ্যে ছয় শত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা করেন। এ সময়  সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের সহকারি অধ্যাপক মো. আবুল কালাম আজাদ, রসায়ন বিষয়ের প্রভাষক জাকিরুল ইসলাম, প্রভাষক আরমান হাবিব, সিনিয়র সহকারি শিক্ষক আব্দুল আউয়াল ও কাজী আব্দুল আজিজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
 কলেজ সংশ্লিষ্ট সূত্র জানান, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা ও সাধারণ মানুষকে সহযোগিতা দিতে কলেজের শিক্ষক-শিক্ষিকাদের সার্বিক সহযোগিতায় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এ উদ্যোগ নেয়। তারা প্রতিষ্ঠানে নিজস্ব ল্যাবরেটরিতে নিজেরাই হ্যান্ড স্যানিটাইজার তৈরি পরিকল্পনা করেন। পরবর্তীতে প্রতিষ্ঠানটির শিক্ষক- শিক্ষার্থী মিলে গত দুই দিনে ছয় শত বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেন।
 সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক জানান, আমরা সকলেই যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকি এবং অপরকে সচেতন করার চেষ্টা করি, তবে এ ভাইরাস প্রতিরোধে করতে সক্ষম হবো আমরা। তিনি জানান, করোনা ভাইরাস ঠেকাতে তাঁর প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার তৈরি  ও বিতরণ অব্যাহত থাকবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1539094164498788706

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item