সৈয়দপুরে জাতীয় বীমা দিবস পালিত

তোফাজ্জল হোসেন  লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর উপজেলায়ও  রোববার সারাদেশে মতো জাতীয় বীমা দিবস-২০২০  পালিত হয়েছে।  দিবসটি পালন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভার আয়োজন করে।
 ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা ১১ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
এতে বিশেষ অতিথি  ছিলেন সৈয়দপুর  উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।
 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সিটি ইন্সুরেন্স কম্পানির কর্মকর্তা মো. ইদ্রিস আলী, গ্লোবাল ইন্সুরেন্স কম্পানির  সৈয়দপুর শাখার ব্র্যাঞ্চ ইনচার্জ ও এসভিপি মো. এরশাদ হোসেন পাপ্পু, বাংলাদেশ বীমা কম্পানির কর্মকর্তা ওয়াকিল আহমেদ প্রমূখ।  গোটা আলোচনা সভাটি উপস্থাপনা করেন বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের(বিজিআইসি) সৈয়দপুর শাখার ব্যবস্থাপক মো. জোবায়দুর রহমান শাহীন। এর আগে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়। র‌্যালীটি উপজেলা পরিষদ সড়ক, বিমানবন্দর সড়ক হয়ে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। উক্ত র‌্যালীতে  সৈয়দপুর উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বীমা সংস্থাগুলোর বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মী বৃন্দ অংশ নেয়। 
প্রসঙ্গত, বীমাশিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১লা মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষনা করা হয়। এখন থেকে প্রতি বছর এই দিনে পালিত হবে জাতীয় বীমা দিবস। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (আইডিআরএ) সূত্রে জানা যায়,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিগত ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পাকিস্তানের আলফা ইন্সুরেন্স কোম্পানিতে যোগ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর বীমা খাতে যোগদানের দিনটিকে স্মরণীয় করে রাখতে গত ১৫ জানুয়ারি আইডিআর এর অনুরোধে ১ মার্চকে জাতীয় বীমা দিবস  ঘোষণা করেছে সরকার।

পুরোনো সংবাদ

নীলফামারী 5061682235359520971

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item