পাগলাপীরে ব্যাপক উৎসাহে “মুজিব বর্ষ” পালন

পাগলাপীর প্রতিনিধিঃ ব্যাপক উৎসাহ  উদ্দীপনার ও দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হলো  রংপুরের পাগলাপীরে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন-শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বাংলার অবিসাংবাদিক নেতা, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শততম বার্ষিকী। এদিকে দিবসটি উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার ১৭ই  মার্চ পাগলাপীরে ইউনিয়ন আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ পুনঃপ্রচার। উক্ত কর্মসূচিতে প্রধান অতিথী ছিলেন আওয়ামীলীগ সদর উপজেলার সাধারন সম্পাদক একেএম হালিমুল হক (সহকারী অধ্যাপক), বিশেষ অতিথী কার্যনির্বাহী সদস্য সাংবাদিক হাবিবুর রহমান সেলিম (সাবেক সভাপতি-সাধারন সম্পাদক-কোতয়ালী থানা ছাত্রলীগ,রংপুর), ই্উনিয়ন সভাপতি একরামুল হক ও সাধারন সম্পাদক সাইদুল ইসলাম সহ দলের সিনিয়র ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
পাগলাপীর স্কুল ও কলেজঃ “মুজিব বর্ষ” ২০২০ উপলক্ষ্যে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পাগলাপীর স্কুল ও কলেজ দোয়া মাহফিল, আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচি পালন করেন। অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও শিক্ষক প্রতিনিধি মোঃ মামুর অর রশীদ মামুন এর সঞ্চালনায় অনুষ্ঠিত  আলোচনা সভায় অংশগ্রহণ করেন প্রধান অতিথী গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব ডাঃ মোঃ এখলাছ উদ্দিন, বিশেষ অতিথী সদস্য বদরুল আলম, শিক্ষক প্রতিনিধি বাবু মুহিত লাল, উদযাপন কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক আব্দুল মান্নান, সিনিয়র শিক্ষক যাদু মিয়া সহ শিক্ষকবৃন্দ। পরে অধ্যক্ষ সহ অতিথী বৃন্দ অত্র ক্যাম্পাসে বৃক্ষরোপন করেন।
হরকলি ফাজিল মাদ্রাসাঃ “মুজিব বর্ষ” ২০২০ উপলক্ষ্যে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হরকলি বহুমূখী ফাজিল ডিগ্রী মাদ্রাসা কোরআন খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ নজরুল ইসলাম সিদ্দিকীর সভাপতিত্বে ও অফিস সহকারী সাজেদুল ইসলামের সঞ্চালনায় ও উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট্য শিক্ষানুরাগী মোঃ তারা মিয়া, সহ-সভাপতি আজিবার রহমান, সদস্য তাজুল ইসলাম, আয়নাল হক, গোলজার হোসেন, আরবি সিনিয়র প্রভাষক মাওলানা মফিজল ইসলাম, প্রভাষক মাইদুল ইসলাম, হাদিউজ্জামান, শারীরিক শিক্ষক এসএম ওয়ায়েছ কুরনী রুমন।
আদ্দ্বীন একাডেমীঃ “মুজিব বর্ষ” ২০২০উপলক্ষ্যে পাগলাপীরের ঐতিহ্যবাহী আদ্দ্বীন একাডেমী দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। নির্বাহী পরিচালক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মঞ্জুম আলী শাহ্ এর সভাপতিত্বে  প্রশাসনিক কর্মকর্তা ও পরিচালক শহিদুল ইসলামের সঞ্চালনা ও উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন প্রাইমারী শাখার প্রধান আসাদ-উদ-দৌল্লা লিপ্টন, পরিচালক হারুন অর রশীদ ফুলবাবু, আব্দুল গণি, আব্দুল বাতেন , আব্দুল আউয়াল, আব্দুস ছাত্তার, মুশফিকুর রহিম, খোরশেদ আলম খোকা, হাবিবুর রহমান ও মোখলেছার রহমান।
দক্ষিণ খলেয়া বালিকা মাদ্রাসা “মুজিব বর্ষ” ২০২০উপলক্ষ্যে সদর উপজেলার খলেয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী দক্ষিণ খলেয়া বালিকা দাখিল মাদ্রাসা দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। সুপার মোঃ রফিকুল ইসলাম সরকার এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সভাপতি মাওলানা মোঃ একরামুল হক, সহ- সভাপতি আনোয়ার হোসেন, সদস্য আনিছুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি মকছুদার রহমান ও সফিকুল ইসলাম সহ শিক্ষকবৃন্দ।
ধনতোলা আঃলীগঃ আওয়ামীলীগ সদর উপজেলার খলেয়া ইউনিয়নের ৬নং ধনতোলা ওয়ার্ড দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে “মুজিব বর্ষ” ২০২০ পালন করেন। উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে ছিলো ধনতোলা বাজারে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ পুনঃপ্রচার, দলীয় কার্যালয়ের সামন সহ গুরুত্বপূর্ণ স্থানের বঙ্গবন্ধুর ছবি সংবলিত বিল বোর্ডে আলোকসজ্জ্বায় সজ্জ্বিত এবং আলোচনা সভার আয়োজন। অনুষ্ঠিত কর্মসূচিতে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মোজাহারুল ইসলাম প্রামানিক তুফানের সভাপতিত্বে আওয়ামীলীগ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন।

পুরোনো সংবাদ

রংপুর 1588264055842691981

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item