মুজিব বর্ষে পীরগাছা বর্ণিল আলোকসজ্জায় সেজেছে

পীরগাছা (রংপুর)প্রতিনিধিঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে রংপুরের পীরগাছা উপজেলা বর্ণিল আলোকসজ্জায় সেজেছে। উপজেলার বিভিন্ন বাজার ও সড়কে জ্বলছে নানা রঙের বাতির আলো। নির্মাণ করা হয়েছে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে প্রায় অর্ধশতাধিক তোরণ। বিভিন্ন ভবনও জ্বলজ্বল করছে বর্ণিল আলোকসজ্জায়।
আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রণ করেন। জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ থেকে আগামী এক বছর পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে পালনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
শনিবার (১৪ মার্চ) সন্ধ্যায় সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোকসজ্জাসহ কান্দির বাজারের সড়কের মুখে তোরণ নির্মাণ করা হয়েছে। উপজেলার প্রায় অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠান তোরণ নির্মাণ করেছে। কৈকুড়ি ইউনিয়নের বকশীর দিঘীতে সার্কাস প্যান্ডেলের তোরণ আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।
তাম্বুলপুরসহ বিভিন্ন বাজারে নানা রঙের ছোট বাতি দিয়ে আলোকসজ্জা করা হয়েছে। উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে দেখা গেছে অনুরূপ আলোকসজ্জা।
উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিন সরদার বলেন, ‘বড় পরিসরে মুজিববর্ষের অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় তা হচ্ছে না। তবে স্বল্প পরিসরে হলেও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বর্ণিল আলোকসজ্জা ও তোরণ নির্মাণ করা হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 5810083293162478519

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item