নীলফামারীতে তিন ইটভাটায় ৯০ হাজার টাকা জরিমানা আদায়

নীলফামারী প্রতিনিধি ॥ নীলফামারীর জেলা সদরের তিনটি ইটভাটা মালিককে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক বেলায়েত হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালত সুত্র মতে জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নে অবস্থিত টিএবি ব্রিকস -এক, টিএবি ব্রিকস দুই ও এমএস ব্রিকস নামের ওই তিন ইটভাটা মালিককে ওই জরিমানা করা হয়। জরিমানার অর্থ নগদ বুঝে দেন সংশ্লিষ্ঠ ইটভাটা মালিকগণ। এদের মধ্যে টিএবি ব্রিকস-এককে ৩০ হাজার, টিএবি ব্রিকস-২কে ২৫ হাজার এবং এমএস ব্রিকসকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নীলফামারী জেলা প্রশাসন ও বিএসটি আই রংপুর বিভাগীয় কার্যালয় যৌথভাবে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। বাংলাদেশ স্টান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) রংপুর বিভাগীয় কার্যালয়ের মাঠ কর্মকর্তা (সিএম) দেলোয়ার হোসেন বলেন, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া ওই তিন ইটভাটা ইট উৎপাদন এবং বিক্রয় ও বিতরণ করে আসছিলেন। বিএসটিআই এর আইন ২০১৮ এর সংশ্লিষ্ঠ ধারায় ওই তিন ইটভাটার মালিককে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ তারা নগদ বুঝে দিয়েছেন। তিনি বলেন, ইটের মান পরীক্ষার জন্য আগামী ১৫ দিনের মধ্যে তাদের ইটের নমুনা পাঠাতে বলা হয়েছে। ওই সময়ের মধ্যে নমুনা না পাঠালে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8202455636415035084

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item