সৈয়দপুরে ডায়াবেটিক হাসপাতালের তিনতলা ভবনের গ্রাউন্ড ফ্লোরের ছাদ ঢালাই কাজের উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালের তিনতলা ভবনের গ্রাউন্ড ফ্লোরের ছাদ ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার শহরের পাবর্তীপুর সড়কে সুলতান নগরে হাসপাতালের নিজস্ব জায়গায় ওই বহুতল ভবনের ছাদ ঢালাই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
 প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাদ ঢালাই কাজের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
 অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মো. আখতার হোসেন বাদল ও সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগে নেতা ইঞ্জিনিয়ার এ. কে. এম রাশেদুজ্জামান রাশেদ, উপস্থিত ছিলেন
 এ সময়  অন্যান্যদের সৈয়দপুর ডায়াবেটিক সমিতির সভাপতি ডা. আবু আমহেদ মর্তুজা,সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী, আলহাজ্ব এ্যাডভোকেট মো. শাহজাহান আলী, ভবন নির্মাণ কাজের আহবায়ক ডা. শাহ মো. মতিয়ার রহমান, সদস্য সচিব বিশিষ্ট ব্যবসায়ী মো. মাজেদুল ইসলাম প্রামানিক,  ব্যবসায়ী মো. ইকবাল হোসেন ভোলা, আনোয়ারুল হক শাহাজী, সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর সরকার মো. কবির উদ্দিন ইউনুছ,আওয়ামী লীগ নেতা  মো. মোফাজ্জল হোসেন চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন।
 প্রসঙ্গত, সৈয়দপুর ডায়াবেটিক সমিতি গত ১৯৯৪ সালে গঠিত হয়। আর সেই থেকে সৈয়দপুর ডায়াবেটিক সমিতির অধীনে ডায়াবেটিক হাসপাতালটি পরিচালিত হয়ে আসছে। দীর্ঘদিন যাবৎ শহরের বিভিন্ন এলাকায় ভাড়া করা ভবনে চিকিৎসাসেবা দিয়ে আসছে সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালটি। এরই মধ্যে বিগত ১৯৯৬ সালে সমাজসেবক প্রয়াত মো. সুলতান উদ্দিন প্রামানিক সৈয়দপুর  ডায়াবেটিক হাসপাতাল ভবন নির্মাণের জন্য শহরের পার্বতীপুর সড়কে এক একর জায়গায় দান করেন। পরবর্তীতে ডায়াবেটিক হাসপাতালটি নির্মাণের জন্য সেখানে আরো সাড়ে ৪৬ শতক জায়গায় ক্রয় করা হয় । এতে সৈয়দপুর ডায়াবেটিক সমিতি পরিচালিত ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের মোট জমির পরিমাণ দাঁড়ায় এক একর সাড়ে ৪৬ শতক। এ অবস্থায়  গেল বছরের ২২ নভেম্বর সৈয়দপুর ডায়াবেটিক হাসপাতালের তিন তলা ভবন নির্মাণ কাজ শুরু হয়। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সৈয়দপুর ডায়াবেটিক সমিতির নিজস্ব এবং শহরের বিভিন্ন ব্যবসায়ীদের ও দানশীল ব্যক্তিবর্গের আর্থিক সহযোগিতায় হাসপাতালের  নির্মাণ কাজ চলছে। এটি নির্মাণে ব্যয় বরাদ্দ ধরা হয়েছে এক কোটি টাকা বলে জানা যায়।                 

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2275174127310046206

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item