নীলফামারীতে জাতীয় ভোটার দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি ২ মার্চ॥ “ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নিব” এই শ্লোগানকে সামনে মুজিব বর্ষ উপলক্ষ্যে রেখে সারা দেশের ন্যায় দ্বিতীয়বারের মতো নীলফামারীতেও পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস। আজ সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্ণরায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তার, জেলা নির্বাচন অফিসার ফজলুল করিন, সদর উপজেলা নির্বাচন অফিসার আফতাব-উজ-জামান প্রমুখ।
এসময় বক্তারা সকলকে সঠিক পদ্ধতিতে ভোটার হওয়া ও ভোট প্রয়োগ করার আহবান জানান। দেশের যেকোন কার্যক্রমে জাতীয় পরিচয় পত্র খুব প্রয়োজন।
ইতোমধ্যে দেশে এক কোটি ভূয়া ভোটার বাদ দেয়া হয়েছে। তাই সকলকে নির্ভূল সঠিক জন্মনিবন্ধনের মাধ্যমে এনআইডি কার্ডের তথ্য প্রদানের জন্য বলা হয়।
উপজেলা নির্বাচন অফিসার আফতাব-উজ-জামান বলেন, নীলফামারীর ৬ উপজেলায় মোট ভোটার রয়েছে ১২ লাখ ৯৩ হাজার ৪১৬ জন। চলতি হালনাগাদে জাতীয় পরিচয়পত্র জন্য ছবি, দশ আঙ্গুলের ছাপ, চোখের মনি ও স্বাক্ষর প্রদান করে এ জেলায় নতুন ভোটার হয়েছে এক লাখ ২২ হাজার ৪২৪ জন। এর মধ্যে নারী ৫৬ হাজার ৫৪৩ ও পুরুষ ৬৫ হাজার ৮৮১ জন। ইতো মধ্যে জেলায় দুই লাখ ৮০ হাজার ভোটারকে স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে।
তিনি জানান, আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে নতুন ভোটারদের সাময়িক জাতীয় পরিচয় পত্র ও ২৬ মার্চ মুক্তিযোদ্ধা ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
উল্লেখ যে, ২০১৯ সালে ১ মার্চ প্রথমবারের মতো জাতীয় ভোটার দিবস পালন করা হয়েছিল। নির্বাচন কমিশনের নির্দেশে এখন থেকে প্রতিবছরের ২ মার্চ দিবসটি পালন করা হবে।
র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন উন্নয়ন সংস্থা, শিক্ষক, শিক্ষার্থীসহ পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। অন্যদিকে জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় দিবসটি পালন করা হয়।  #

পুরোনো সংবাদ

নীলফামারী 4169191884340827244

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item