নীলফামারীতে জাতির পিতার জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে

নীলফামারী প্রতিনিধি ১৭ মার্চ॥ নীলফামারীতে সরকারি-বেসরকারি ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস” পালন করছে।
আজ মঙ্গলবার সকাল ৬টায় তোপধ্বনির মাধ্যমে মুজিব বর্ষের সুচনা করা হয়। জেলা শহরের ডিসি চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রতিকৃতিতে রাষ্ট্রের পক্ষে পুষ্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম)। এরপর সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ সহ তার সকল অঙ্গসংগঠন, পৌরসভা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করে।
অর্পন শেষে এক মিনিট নিরবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আঃলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, জেলা আঃলীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, পৌর আঃলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সদর উপজেলা আঃলীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, জেলা যুবলীগের সভাপতি এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপী, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, জেলা মহিলা লীগের সভাপতি রুপালি আকতার, সাধারণ সম্পাদক ফরিদা খানম, যুব মহিলা লীগের সভাপতি শান্তনা চক্রবর্তী, সাধারণ সম্পাদক ইসরাত জাহান পল্লবী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, সাধারণ সম্পাদক মাসুদ সরকার, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল, সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে মুজিববর্ষ উপলক্ষে সদর উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমানের নেতৃত্বে পৌরসভার বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে ৫০০ গাছের চারা বিতরণ করা হয়। 
এ ছাড়া শিশু একাডেমি সহ বিভিন্ন সামাজিক সংগঠন শিশুদের নিয়ে বিভিন্ন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনের আয়োজন করে।
জেলার ডোমার,ডিমলা,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় মুজিববর্ষ পালন করা হয়।  #

পুরোনো সংবাদ

নীলফামারী 3960512361484335893

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item