কুড়িগ্রামের ডিসির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নীলফামারীতে বিএমএসএফ মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি ১৬ মার্চ॥ কুড়িগ্রামের বাংলা ট্রিবিউনের সাংবাদিক আরিফুর রহমান রিগ্যানের নির্যাতন ও অন্যায়ভাবে সাজা দেয়ার প্রতিবাদে জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) নীলফামারী জেলা কমিটি। “সাংবাদিক নির্যাতনকারীর প্রত্যাহারেই যথেষ্ট নয়, দৃষ্টান্ত চাই” শ্লোগানে কমিটির আয়োজনে আজ সোমবার দুপুরে জেলা শহরের স্বাধীনতা অম্লাণ স্মৃতিস্তম্ভ চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় গণমাধ্যম কর্মী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন।
দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার তাহমিন হক ববী সভাপতিত্বে মানববন্ধন সমাবেশ সঞ্চালনা করেন বিএমএসএফ’র সাধারণ সম্পাদক ও দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি নুর আলম।
সমাবেশে বক্তব্য দেন নীলফামারী পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু খোকারাম রায়, দৈনিক প্রথম আলো প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাক, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি শ্রীদাম দাস, ভাওয়াইয়া শিল্পী ফারুক ভুইয়া, জেলা শিল্পি সমিতির সাধারণ সম্পাদক ও দেশটিভি প্রতিনিধি আব্দুল বারী, জেলা পরিষদ সদস্য ও বৈশাখী টিভি প্রতিনিধি ইসরাত জাহান পল্লবী, দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি ভুবন রায় নিখিল, আরটিভি প্রতিনিধি হাসান রাব্বী প্রধান, এটিএন নিউজ প্রতিনিধি মিল্লাদুর রহমান মামুন, বাংলাট্রিবিউন প্রতিনিধি তৈয়ব আলী সরকার প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, স্বার্থের বিপক্ষে গেলেই নির্যাতনের শিকার হতে হয় সাংবাদিকদের। যার প্রমাণ দেখিয়েছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন। সরকারের একজন চৌকস কর্মকর্তা হিসেবে ক্ষমতার অপব্যহার করে সাংবাদিককে ফাঁসিয়েছে নিজেই ফেঁসে গেছেন তিনি। দেশবাসী ধিক্কার জানিয়েছে তার এই কাজে।

সভাপতির বক্তব্যে তাহমিন হক ববি বলেন, নির্যাতন সহ্য করতে করতে দেয়ালে পিঠ ঠেকে গেছে আমাদের। রিগ্যানের পর আমি আপনি যে কেউ হতে পারে। তিনি বলেন, প্রত্যাহারই শেষ নয় আমরা দৃষ্টান্ত দেখতে চাই। যাতে একজন জেলা প্রশাসক অন্যায় করে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন সেই অন্যায়ের শাস্তিও আমরা দৃষ্টান্ত হিসেবে দেখতে চাই। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1377367721558464090

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item