সৈয়দপুরে নেসকোর মিটার রিডিং গ্রহণ ও বিল বিতরণকারী কর্মচারীদের অবস্থান কর্মবিরতি পালন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 নীলফামারীর সৈয়দপুরে নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) কর্মরত মিটার  রিডিং গ্রহন ও বিল বিতরণকারী কর্মচারীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান  কর্মবিরতি পালন করেছেন।
রবিবার শহরের বঙ্গবন্ধু সড়কের নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের  (নেসকো) কার্যালয় চত্বরে ওই অবস্থান কর্মবিরতি পালন করেন তারা। সকাল ৯ টা থেকে বিকেলে ৬ টা পর্যন্ত একটানা ওই কর্মসূচি পালন করা হয়। এতে সৈয়দপুর নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) কর্মরত মিটার রিডিং গ্রহন ও বিল বিতরণকারী কর্মচারীরা কর্মচারী অংশ নেয়। অবস্থান কর্মবিরতি পালনকালে সেখানে অনুষ্ঠিত বক্তব্য দেন পিচরেট ঐক্য পরিষদ নীলফামারী জেলা শাখার সভাপতি এস. এম. ফারুক, সংগঠনের সৈয়দপুর শাখার সভাপতি মো. আবু বক্কক সিদ্দিক ও সাধারণ সম্পাদক মো. মুকুল হোসেন।
 নর্দাণ ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) সৈয়দপুরে কর্মরত মিটার রিডিং গ্রহন ও বিল বিতরণকারী কর্মচারীরা এবং পিচরেট ঐক্য পরিষদ সৈয়দপুর শাখার সাধারণ সম্পাদক মো. মুকুল হোসেন জানান, তারা দীর্ঘ  প্রায় ১৫ থেকে ২০ বছর যাবৎ বিদ্যূৎ গ্রাহকদের মিটার রিডিং গ্রহন ও বিল বিতরণের কাজটি করে আসছেন। এতে প্রতি বিলের বিপরীতে তারা যৎসামান্য কিছু করে টাকা পান। তারপরও তারা তাদের দায়িত্ব কর্তব্য ন্যায় ও নিষ্ঠার সঙ্গে যথাযথভাবে পালন করে আসছেন। বর্তমানে নেসকো বিদ্যূৎ গ্রাহকদের জন্য প্রিপেইড মিটার স্থাপনের উদ্যোগ গ্রহন করেছে। আর এটি বাস্তবায়িত হলে তারা অনেক পিচরেট কর্মচারী বেকার হয়ে পড়বেন। তাছাড়াও তাদের এখন আর অন্য চাকরিতে যাবেন সে বয়সও নেই অনেকের। তাই  প্রিপ্রেইড মিটার স্থাপনের আগেই যোগ্যতার ভিত্তিতে শুণ্যপদে তারা চাকরি স্থায়ীকরণে দাবি জানিয়ে আসছেন। বিভিন্ন সরকারের আমলে তাদের চাকরি স্থায়ীকরণের অনেক  প্রতিশ্রুতিও দেয়া হয়। কিন্তু আজ অবধি তাদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। এতে বর্তমান নিত্য প্রয়োজণীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে তারা পরিবার পরিজন নিয়ে অনেকটাই মানবেতর জীবন যাবন করে আসছেন। এ অবস্থায় তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান। অন্যথায় আগামীতে তারা কঠোর কর্মসূচি দিবেন বলে হুঁশিয়ারী দেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 160601694450578404

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item