নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে  ১৭ মার্চ (মঙ্গলবার) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত হয়। দিনটিতে সৈয়দপুর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গসংগঠন গৃহিত কর্মসূচির মধ্যে ছিল ২১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, কেক কাটা, আঁতশবাজি, মোমবাতি প্রজ্বালন, ফানুস উড়ানো, বৃক্ষ রোপন, মিলাদ মাহফিল,মসজিদ,মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা, দুস্থদের মধ্যে খাবার বিতরণ এবং আলোচনা সভা।
  সকাল সাড়ে ৯ টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনের মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের  সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদের সভাপতিত্বে এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেনর বাদল, সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি) মো. আবুল হাসনাত খান। আলোচনা সভায় অন্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে উপজেলা পরিষদ চত্বরে সদ্য নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। প্রথমে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের  নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পন করা হয়। পরে একে একে সংসদ সদস্য, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, বিমানবন্দর কর্তৃপক্ষ, বিভিন্ন সরকারি দপ্তর ও বিভাগসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণ করা হয়েছে।
 এদিকে, বঙ্গবন্ধু শততম জন্মবার্ষিকীতে সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে কেক কাটা হয়। জাতীয় সংসদের সংরক্ষিত নারী সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন।  এ সময় মুক্তিযোদ্ধা ও  তাদের পরিবারের সদস্যবর্গ, মুক্তিযোদ্ধা স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্র্মীরা উপস্থিত ছিলেন। এর আগে সেখানে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
 এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে ১৭ মার্চ সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল চত্বরে বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাসপাতাল চত্বরে একটি জলপাই গাছের চারা রোপন করে বৃক্ষ রোপন কর্মসূূচির শুভ উদ্বোধন করেন। এ সময় সৈয়দপুর ১০০ শয্যা  বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক সহকারি পরিচালক ডা. মো. শহিদুল্লাহ্, আবাসিক মেডিক্যাল অফিসার মো. আরিফুল হক সোহেল, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলমা বাবুসহ অন্যরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে, মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুর রেলওয়ে শ্রমিক লীগের উদ্যোগেও নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে।   

পুরোনো সংবাদ

নীলফামারী 109010862233972099

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item