নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর বাতিল

অনলাইন ডেস্ক



দক্ষিণ এশিয়ায় করোনা ভাইরাসের ক্রমবর্ধমান হুমকির মুখে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সীমিত করা হয়েছে। ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবারের মতো সে সফর বাতিল করা হয়েছে।
আজ সোমবার (৯ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

 খবরে বলা হয়, গত রোববার (৮ মার্চ) প্রথমবারের মতো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায় বাংলাদেশে। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। দেশটিতে যাতে করোনা ভাইরাস আরও ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য আগামী ১৭ মার্চ অনুষ্ঠিতব্য শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত ও গণজমায়েত না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়, করোনা ভাইরাসের ক্রমবর্ধমান হুমকির মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত ও পুনর্বিন্যস্ত করা হয়েছে। আগামীতে সুবিধাজনক কোনো সময়ে এ উপলক্ষে বড় আয়োজন করার পরিকল্পনা আছে কর্তৃপক্ষের। আগামী ১৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করলেও, অনুষ্ঠান ঘিরে কোনো ধরনের গণজমায়েত না করার সিদ্ধান্ত নিয়েছেন।
সার্বিক প্রেক্ষাপটেই আপাতত বাংলাদেশ সফর বাতিল হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। শুধু মোদীই নন, করোনার হুমকির মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রিত অন্য বিদেশি অতিথিদেরও বাংলাদেশ সফর বাতিল হয়েছে। 

পুরোনো সংবাদ

প্রধান খবর 8265021679503354493

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item