অবশেষে জামিন পেলেন সাংবাদিক রিগ্যান।।চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি


হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম  প্রতিনিধি 
অবশেষে জামিন পেলেন বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যান । চিকিৎসার জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। 

আজ সকাল সাড়ে ১১টায় তাকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজাউদ্দৌলা তার জামিন মঞ্জুর করেন। তবে তার পরিবারের পক্ষ থেকে দাবী করা হয় আরিফুলের জামিনের জন্য কোন আবেদন করা হয়নি।
এদিকে তার জামিনকে ঘিরে সাংবাদিক ও বিভিন্ন শ্রেনী পেশার মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

সাংবাদিকরা জানান, তারা সাংবাদিক আরিফুলের নি:শর্ত মুক্তির দাবী করে আসলেও আদালত ২৫ হাজার টাকা মুচলেকায় মামলাটি চলমান রেখে তার জামিন প্রদান করেন। এ অবস্থায় সাংবাদিক ও এলাকাবাসী আরিফুলের নি:শর্ত মুক্তিসহ মামলা প্রত্যাহার ও জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।

জামিন পাওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক আরিফুল ইসলাম সেই রাতে তার উপর বর্বর নির্যাতনের বর্ণনা দেন।  

গত শুক্রবার দিবাগত রাত ১২টার পর জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার নেতৃত্বে কয়েকজন ম্যাজিস্ট্রেট আনসার সদস্যদের নিয়ে তার শহরের চড়ুয়া পাড়ার বাড়িতে যায়। একপর্যায়ে জোড় পুর্বক দরজা ভেঙে তার ঘরে প্রবেশ করে তার স্ত্রী সন্তানের সামনেই তাকে মারধর করে ধরে নিয়ে আসে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে এসে নির্যাতনের পর তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগে তাকে ১ বছরের কারাদন্ড দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ ঘটনায় সমালোচনার ঝর ওঠে গণমাধ্যম, ফেসবুকসহ সারাদেশে। প্রতিবাদে ফুসে ওঠে গণমাধ্যমকর্মী ও সচেতন মহল।  

পুরোনো সংবাদ

নির্বাচিত 7507323907096782705

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item