হাইকোর্টের নির্দেশ না মেনে নিয়োগদানে কুড়িগ্রামের সাবেক ডিসির বিরুদ্ধে মানববন্ধন

হাফিজুর রহমান হৃদয়,  কুড়িগ্রাম প্রতিনিধি -

হাই কোর্টের নির্দেশ অমান্য করে নিয়োগ প্রদানের প্রতিবাদে কুড়িগ্রামের সাবেক ডিসি সুলতানা পারভীনের বিরুদ্ধে মানববন্ধন করেছে জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ।

বুধবার(১৮ মার্চ) বেলা ১২টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধনে জেলার সকল ইউনিয়ন সেন্টারের উদ্যোক্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কেন্দ্রীয় ফোরামের প্রধান সমন্বয়কারী মাহাতাব আলী, জেলা ফোরামের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক নবিউল ইসলাম, সদস্য জয়নাল আবেদীন, হাসিনা খাতুন প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১০ সালের ১১ নভেম্বর ৪ হাজার ৫৫৪টি ইউনিয়ন পরিষদে তথ্যসেবা কেন্দ্র চালু করে। এসব কেন্দ্রে দুইজন করে উদ্যোক্তা বিনা পারিশ্রমিকে কাজ করে আসছে। কিন্তু ২০১৬ সালের ২৮ নভেম্বর ২০০০ ইউনিয়ন পরিষদে হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে জনবল নিয়োগের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিপত্র জারি করলে কুড়িগ্রামের ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ২৬ জন উদ্যোক্তা মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন যার রিট পিটিশন নং ১২৮৬৫/২০১৯। এর প্রেক্ষিতে ২০১৯ সালের ২৬ নভেম্বর সুপ্রীমকোর্টের আপিল বিভাগে রিটের শুনানী শেষে রিট পিটিশনারদের অনুকূলে পদ সংরক্ষন রাখতে ছয় মাসের স্থগিতাদেশসহ ডাইরেক্টশন রুল জারি করেন সুপ্রীম কোর্টের হাই কোর্ট বিভাগ।

এ রুল উপেক্ষা করে কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন ওইসব পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করলে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা নিয়োগ বন্ধের জন্য হাইকোর্টের মাধ্যমে উকিল নোটিশ পাঠালেও তা উপেক্ষা করে তরিঘরি করে উদ্যোগতাদের বাদ দিয়ে নিয়োগ দেন জেলা প্রশাসক। এসব নিয়োগ স্থগিত করে উদ্যোক্তাদের নিয়োগ দেয়ার দাবী জানান বক্তারা। 

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 992314004217879404

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item