আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে সবাইকে -ঠাকুরগাঁওয়ে বিচারপতি নজরুল

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশের সকল সাধারণ জনগণের আইন না মানার প্রবণতা দূর করে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার।

রোববার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি নজরুল ইসলাম তালুকদারকে সংবর্ধনা প্রদান করেন ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি। 

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার বলেন, আইন খুবই গুরত্বপূর্ণ একটি বিষয়। আইন একটি দেশ ও জাতিকে সঠিক নিয়ম ও পথে পরিচালিত করতে সহায়তা করে। আমাদের আইন মেনে চলার মানসিকতা গড়তে হবে। তবেই আমরা সমাজের বিভিন্ন সমস্যা, অসংগতি ও বিশৃঙ্খলা দূর করে একটি সুশৃঙ্খল ও সমৃদ্ধ দেশ ও জাতি গড়ার পথে এগিয়ে যেতে পারবো।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বিচারপতি নজরুল ইসলাম বলেছেন, গুজবে কান দেবেন না। আইন নিজের হাতে তুলে নেবেন না। যদি কোনো মানুষকে অপরাধী মনে হয়, তাকে হত্যা করবেন না; নির্যাতন করবেন না, তাকে পুলিশে সোপর্দ করুন।

ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুস ছালামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) গোলাম ফারুক, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আব্দুল মজিদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিএম তারিকুল কবির।

এছাড়াও বক্তব্য দেন, অ্যাডভোকেট বলরাম গুহ ঠাকুরতা, অ্যাডভোকেট আব্দুল হালিম, অ্যাডভোকেট তোজাম্মেল হক মঞ্জু, অ্যাডভোকেট সারওয়ার হোসেন, অ্যাডভোকেট আলতাফুর রহমান, জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলে আলম কমনরুম এন্ড কালচারাল সেক্রেটারী অ্যাডভোকেট আব্দুস সোবহান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু।

আলোচনা সভা শেষে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি নজরুল ইসলাম তালুকদারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিদেরকেও সম্মাননা দেওয়া হয়।

পরে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

পুরোনো সংবাদ

হাইলাইটস 5389797311276026501

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item