ডোমারে সাব-রেজিষ্টারের অপসারনের দাবীতে দলিল লেখকদের কলম বিরতি



নীলফামারী প্রতিনিধি ৩ মার্চ॥ ডোমার উপজেলা সাব-রেজিষ্টার শিরিন আকতারের অপসারনের দাবীতে  মঙ্গলবার(৩ মার্চ/২০২০) সেখানকার দলিল লেখকরা কলম বিরতি পালন করছে। সাব-রেজিষ্টার শিরিন আকতারকে অপসারন না করা পর্যন্ত কলম বিরতি অব্যাহত থাককে ও আরো কঠির কর্মসুচি দেওয়া হবে বলে আন্দোলনকারীরা ঘোষনা দিয়েছে। এতে করে ডোমারে জমি বেচাকেনার দলিল রেজিষ্ট্রি বন্ধ রয়েছে।
দলিল লেখকরা সাব-রেজিষ্টারের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায় ও খারাপ আচরনসহ বিভিন্ন অভিযোগ এনেছে।
ডোমার উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি নাজমুল একরাম সুমন বলেন, সাব-রেজিষ্টার শিরিন আকতার নকল নবিশ সুশিল রায়ের মাধ্যমে দলিল প্রতি ১৫ শত টাকা করে অতিরিক্ত ফি আদায় করেন। জমি রেজিষ্ট্রির সময় অতিরিক্ত টাকা না দিলে সাব-রেজিষ্টার দলিল ছুড়ে ফেলে এজলাস থেকে উঠে যান। প্রতিবাদ করতে গেলে উল্টো দলিল লেখক ও দলিল দাতা ও গ্রহীতাদের সাথে র্দূব্যবহার ব্যবহার করেন।
দলিল লেখক তমিজার রহমান, আব্দুল মজিদ, দুলাল হোসেন বলেন, সাব-রেজিষ্টারের অবৈধভাবে উপার্জিত টাকা প্রতি মাসে নিয়মিত অনেক বড় কর্মকর্তাদের কাছে মাসোয়ারা হিসেবে পৌছে যায়। এতে তিনি অপকর্ম করেও প্রতিনিয়ত বহাল তবিয়তে থাকেন।
এ ব্যাপারে ডোমার সাব-রেজিষ্টার শিরিন আকতার তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, আমি সকল নিয়ম মেনে কাজ করছি। কর্মস্থলে না থাকলেও সঠিক সময়ে অফিসে আসার চেষ্টা করি। তিনি বলেন, তিনশত টাকা উন্নয়ন ফি আমার কর্মচারীরা দলিল প্রতি নেয়। যা তাদের উন্নয়নেই খরচ হয়।
এ বিষয়ে জেলা রেজিষ্টার (ভারপ্রাপ্ত) শাহ আলম জানান, সাব-রেজিষ্টার সঠিকভাবেই কাজ করে বলে আমি জানি। অনেকে সুবিধা করতে না পেরে অযৌতিক আন্দোলন করছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1679089917813114724

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item