ফুলবাড়ীতে দোকানপাট বন্ধ,রাস্তাঘাট প্রায় শূন্য আইন প্রয়োগকারি সংস্থার টহল জোরদার।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর ফুলবাড়ীতে করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে মাঠে নানামুখি তৎপরতা চালাচ্ছেন সেনাবাহিনী,থানা পুলিশসহ আইন প্রয়োগকারি সংস্থার লোকেরা।
ফুলবাড়ী শহর ঘুরে দেখা যায় করোনা প্রাদুর্ভাবে সতর্কতা হিসাবে দোকানপাট বন্ধ রয়েছে । যাত্রী পরিবহন যানবাহনসহ জন চলাচল নিরুৎসাহিত করতে রাস্তায় রাস্তায় অভিযান চালাচ্ছেন তারা।এতে ঘরে ফিরতে বাধ্য হচ্ছেন অতি প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে ঘুরে বেড়ানো মানুষেরা। টহল দেওয়ার পাশাপাশি করোনার ভয়াবহতা সম্পর্কে হ্যান্ড মাইকে প্রচারনা চালাচ্ছেন সেনা সদস্যরা। দোকানপাট বন্ধ ঘোষণাসহ জনসমাগম এড়িয়ে চলতে বলেছে উপজেলা প্রশাসন। একই সাথে সাপ্তাহিক হাট-বাজারও বন্ধ করে দেওয়া হয়েছে।
তবে নিত্য প্রয়োজনীয় পণ্যের বেচা-কেনা যেমন ঔষধের দোকান, খাবারের দোকান, কাচাঁবাজার, মুদিখানা ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। জনসমাগম ও দুরত্ব নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর নেতৃত্বে ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফকরুল ইসলামসহ থানা পুলিশ রাস্তায় রাস্তায় টহল অভিযান অব্যাহত রয়েছে। জনসমাগম এড়িয়ে মানুষকে ঘরে ফিরে যেতে বার বার অনুরোধ করছে প্রশাসন। জেলা প্রশাসনের নির্দেশনায় উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং ও গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশ জারি করেছে উপজেলা প্রশাসন।
দেশে করোনাভাইরাসের মোকাবেলায় সরকার ইতোমধ্যে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এর প্রেক্ষিতে দিনাজপুর জেলা প্রশাসক জনসাধারণকে ২৬ মার্চ সকাল ৬ টা থেকে অতিজরুরী কাজ যেমন- খাদ্য ও ঔষধ ক্রয়, চিকিৎসা ছাড়া কোনো ভাবেই বাড়ীর বাইরে বের না হতে গণবিজ্ঞপ্তি জারি করেছে।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী জানান,করোনা মহামারী মোকাবেলায় সংক্রমণ ঠেকাতে উপজেলার সকল দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। সাপ্তাহিক হাট ও পশুর হাটগুলো বন্ধ থাকবে। তবে জনসমাগম পরিহার করে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় বিক্রয় করা যাবে। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে বের হওয়া যাবেনা। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

পুরোনো সংবাদ

দিনাজপুর 1591076905117580174

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item