ফুুলবাড়ীতে করোনা সচেতনতার লক্ষে স্বাস্থ্য কমপ্লেক্সের লিফলেট বিতরণ

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
সারাদেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতেও ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস আতঙ্ক।তাই জনসচেতনা বৃদ্ধিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হচ্ছে। কোরোনা মোকাবেরায় ব্যাপক প্রস্তুতিও গ্রহন করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীকে সভাপতি ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসগর কামাল সিদ্দিককে সদস্য সচিব করে ৯সদস্যের একটি করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে।
এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন ডাক্তার,দুইজন নার্স,একজন চিকিৎসা সহকারী ও একজন এসএস সিএমওসহ মোট সাত জনের একটি বিশেষ জরুরী টিম গঠন করা হয়েছে।
এদিকে করোনা ভাইরাস আতঙ্কের গুঞ্জন ছড়িয়ে পড়ায়,সাধারণ মানুষের মাঝে মাক্স ব্যবহার বৃদ্ধি পেয়েছে। বেশীরভাগ মানুষই মাক্স ছাড়া বাড়ীর বাহিরে বের হচ্ছেননা। মাক্স ব্যবহার বৃদ্ধি পাওয়ার কারনে বাজারে মাক্সের ব্যাপক চাহিদা দেখা দিয়েছে আর এ সুযোগ কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ২০ টাকার মাক্স ১০০ টাকায় বিক্রি করছে বলে অভিযোগ সাধারণ মানুষের।
বুধবার কয়েকজন মাক্স ব্যবহারকারী সাথে কথা বললে তারা জানান,কয়েকদিন পূর্বে যে মাক্স ২০ থেকে ৩০ টাকায় পাওয়া যেত,সেই মাক্স এখন কিনতে হচ্ছে একশত টাকায়। তাই তারা বাজার তদারকির জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএসও)ডা. আসগর কামাল সিদ্দিকি জানান, করোনা মোকাবেলায় সরকারী ভাবে সবরকম প্রস্তুতি রয়েছে,তাই এ নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই,সবাইকে সচেতন হতে হবে। এখন পর্যন্ত ফুলবাড়ীতে করোনা ভাইরাসের কোন রোগী পাওয়া যায়নি।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 8013999959116772557

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item