কুড়িগ্রামে সৌদি ও দুবাই ফেরত ৬ জন হোম কোয়ারেন্টিনে


হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি 
কুড়িগ্রামে করোনাভাইরাস সংক্রমণে সতর্কতামূলক ব্যবস্থা  হিসেবে সৌদি আরব ও দুবাই ফেরত ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
সদর উপজেলা স্বাস্থ্য  ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, হোম কোয়ারেন্টিনে থাকা সবাই সদর উপজেলার বাসিন্দা। এদের মধ্যে সৌদী আরব থেকে ওমরাহ হজ পালন করে এসেছেন ৫ জন। এরা ৪ ও ৫ মার্চ দেশে ফিরেছেন। এদের বয়স ৪০ থেকে ৫৯ বছরের মধ্যে। এছাড়া ৮ মার্চ দুবাই থেকে ৩৫ বছর বয়সী এক যুবক ফেরত এসেছেন। সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন।
তিনি আরও জানান, করোনাভাইরাস সংক্রমনে সতর্কতামূলক ব্যবস্থা  হিসেবে তাদের সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। স্থানীয় স্বাস্থ্যকর্মীরা  তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।  
কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতাল গুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন  করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।
জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, কোয়ারেন্টাইনে রাখার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে। সেইসঙ্গে জনসমাগম হয় এমন সভা-সমাবেশ এড়িয়ে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

পুরোনো সংবাদ

হাইলাইটস 670007924774273430

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item