পঞ্চগড়ে করোনা প্রতিরোধে সিভিল সার্জন অফিসে মতবিনিময় সভা

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ

করোনা বিশ্বব্যাপি একটি আতঙ্কের নাম। বিশ্বের বাঘা বাঘা বিজ্ঞানীরাও এটির প্রতিষেধক আবিষ্কারে সফল হন নি এখন পর্যন্ত। তবে বাংলাদেশেও করোনা রোগী সনাক্ত হওয়ার পর নড়ে চরে বসে স্বাস্থ্য বিভাগ। পঞ্চগড়েও দেশের বাইরে থেকে আসা সকলকেই পরিক্ষার আওতায় আনা হয়। জেলার বাংলাবান্ধা স্থলবন্দরের চালকদেরও আনা হয় পরিক্ষার আওতায়। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক কার্যালয়ে করা হয় মতবিনিময় সভা। এরই ধারিবাহিকতায় জেলার সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে পঞ্চগড়ের স্বাস্থ্য বিভাগের সক্ষমতা সম্পর্কে  স্থানীয় এমপি মজাহারুল হক প্রধান এর সাথে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বেলা ১২ টায় এ মতবিনিময় সভা অনুন্ঠিত হয়। এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ফজলুর রহমান, ডা. আমির, ডা. সিরাউদ্দৌলা পলিন, ডা. মনোয়ার, ডা. আফরোজা পারভীন, ডা. মনসুর সহ অন্যান্য চিকিৎসক ও সাংবাদিকগন।

 সিভিল সার্জন ফজলুর রহমান করোনা প্রতিরোধে পঞ্চগড়ের স্বাস্থ্য বিভাগের সক্ষমতা সম্পর্কে জানান নিজস্ব তত্বাবধানে ৪ টি রুমে ১০টি বেডের আইসোলেশন ইউনিট তৈরি করা হয়েছে। তবে তিনি পঞ্চগড়ের সাস্থ্য বিভাগের করোনা প্রতিরোধে  উপকরন অপ্রতুলতার কথা তুলে ধরে বলেন আমাদের কাছে এখন মাত্র ১০০ টি মাস্ক ২০ টি চচঊ(সিকিউর পোশাক) এবং সামান্ন্য কিছু উপকরন রয়েছে। এবিষয়ে এমপিকে এগিয়ে আসার আহ্বান জানান।
স্থানীয় এমপি মজাহারুল হক প্রধান তার বক্তব্যে সচেতনতা প্রতিরোধে মাইকিং এর ব্যবস্থা এবং পাশে থাকার আশ্বাস দেন। পরে মজাহারুল হক প্রধান করোনার জন্য বিশেষ আইসোলেশন ইউনিট পরিদর্শন করেন।

পুরোনো সংবাদ

হাইলাইটস 1685301756601483360

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item