ফুলবাড়ীতে চারদিন ব্যাপী ভ্রাম্যমান বই মেলা শুরু


মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
“বই কিনুন বই পড়ুন আলোকিত হোন”‘বই কিনুন, এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রোববার বিকেল ৩টায় দিনাজপুরের ফুলবাড়ীতে চারদিন ব্যাপী ভ্রাম্যমান বই মেলা শুরু হয়েছে।
বিশ্ব সাহিত্য কেন্দ্রের উদ্যোগে ও স্বাংস্কৃতিক মন্ত্রনালয়ের সহযোগিতায় স্থানীয় জিএম পাইলট উচ্চ বিদ্যালয় হল রুমে আয়োজিত চারদিন ব্যাপী এই বই মেলা প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী।
বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমান বই মেলার সিনিয়র ইনচার্জ মো. দেলোয়ার হোসাইন এর সভাপতিত্বে আয়োজিত বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোজাম্মেল হক,সহকারী প্রধান শিক্ষক হাফিজ উদ্দিন মন্ডল, বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমান বই মেলার ইনচার্জ আব্দুল খালেক, বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমান বই মেলার বিক্রয় প্রতিনিধি সোহেল সরকার,উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জল প্রমুখ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন গন্নমান্য ব্যাক্তিবর্গ ও সুধিজন উপস্থিত ছিলেন। আগামী বৃহস্পতিবার ১৮মার্চ পর্যন্ত চারদিন ব্যাপী এ মেলা চলবে। মেলা প্রতিদিন দুপুর ২টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত খোলা থাকবে। মেলা উদ্বোধনের পর থেকে বই পিপাসু ছাত্র-ছাত্রীসহ সববয়সী নারী-পুরুষের ব্যাপক সমাগম দেখা গেছে।
বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমান বই মেলার সিনিয়র ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, বই পড়ায় উৎসাহিত করার মাধ্যমে আলোকিত মানুষ হওয়ার প্রত্যয় নিয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্র দেশব্যাপী ভ্রাম্যমান বইমেলা আয়োজন করে আসছে,এরই অংশ হিসেবে ফুলবাড়ীতে এই ভ্রাম্যমান বইমেলার আয়োজন করা হয়েছে। এ মেলায় দেশি-বিদেশি লেখকদের প্রায় দশ হাজার বই রয়েছে। এখান থেকে বই পিপাসুরা নিজের পছন্দমত লেখকের বই কিনতে পারবেন।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4490598822037286349

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item