সৈয়দপুরে ব্যবসায়ী মতিয়ার রহমান দুলু’র উদ্যোগে কর্মহীন অসহায় দুস্থ মানুষের মধ্যে খাদ্য-সামগ্রী


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন, অসহায় ও দুস্থ  তিন শতাধিক মানুষের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়েছে। নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক ও  সৈয়দপুর শহরের আবাসিক হোটেল দুলু ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারি বিশিষ্ট ব্যবসায়ী মো. মতিয়ার রহমান দুলু’র উদ্যোগে মানুষের মধ্যে ওই খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়। গতকাল (সোমবার) দুপুরে সৈয়দপুর  শহরের ডা. জিকরুল হক সড়কে দুলু মার্কেটে এ খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করা হয়েছে। তিনি  নিজ হাতে কয়েকজন কর্মহীন অসহায় দুস্থ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী প্যাকেট তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন। 
এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল ও সাধারণ সম্পাদক  এম. এ করিমসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 
পরে এ সব খাদ্য সামগ্রী শ্রমজীবী কর্মহীন অসহায় মানুষের বাড়ি বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়া হয়।  বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আলু, ডাল ও সাবান।
নীলফামারী চেম্বার পরিচালক ও হোটেল দুলু ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মতিয়ার রহমান দুলু বলেন  প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশে সকল দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ছুটি রয়েছে সকল সরকারি-বেসরকারি অফিস-আদালত ও শিক্ষাপ্রতিষ্ঠান।  এতে করে দিন আনে দিন খায় এমন খেটে খাওয়া মানুষজন একেবারে কর্মহীন হয়ে পড়েছেন।  আর এসব শ্রমজীবী মানুষ বর্তমানে পরিবার পরিজন নিয়ে অনেকটাই মানবেতর জীবনযাপন করছেন। সকারিভাবে খাদ্য-সামগ্রী বিতরণের ব্যবস্থা নেয়া হলে তা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। এ অবস্থায় তিনি স্ব -উদ্যোগে কর্মহীন অসহায় সুস্থ মানষের পাশে দাঁড়ানো উদ্যোগ গ্রহন করেন। আর সেই ক্ষুদ্র উদ্যোগ থেকে তাঁর ওই খাদ্য-সামগ্রী বিতরণ কর্মসূচি।  তিনি  আগামিতে আরো বেশি সংখ্যক মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণের কথা জানান। সেই সঙ্গে বর্তমান পরিস্থিতিতে অসহায় গরীব দুঃখীদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্ত্ববানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।                         

পুরোনো সংবাদ

নীলফামারী 9072174214391967932

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item