করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে সৈয়দপুরে উপজেলা নির্বাহী অফিসারের মতবিনিময়


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের আহবানে গতকাল (সোমবার) বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদ হলরুমে ওই মতবিনিময় সভা হয়েছে।
সভায়  করোনা ভাইরাস ঠেকাতে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকান্ডের বিস্তারিত তুলে ধরা হয়। এ সব তুলে ধরেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান।
 এছাড়াও সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল ও সাধারণ সম্পাদক এম এ করি মিস্টার, সাংবাদিক মো. আমিরুজ্জামান, জিকরুল হক, মিজানুর রহমান মিলন, পিকে সাইদুল ইসলাম, মেহেরুন্নেসা, মিজানুর মহসিন প্রমূখ সভায় তাদের মতামত ব্যক্ত করেন।
সভায়  ইউএনও মো. নাসিম আহমেদ বলেন, প্রাণঘাতী ভাইরাস প্রতিরোধে সরকারি সব রকম আদেশ-নির্দেশ যথাযথভাবে পালনে  ইউনিয়ন পর্যায়ের প্রতিটি ওয়ার্ড থেকে উপজেলা পর্যন্ত একটি করে  কমিটি গঠন করা হয়েছে। আর করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে মানুষকে সব রকম নির্দেশ মেনে চলতে সর্বাত্মক কাজ করছেন সৈয়দপুর উপজেলা প্রশাসন। সভায় জানানো হয়, করোনা ভাইরাস মোকাবেলা এবং গণসচেতনতা সৃষ্টিতে সৈয়দপুর উপজেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে বিশ হাজার লিফলেট ছাপিয়ে বিতরণ করা হয়েছে। বিতরণ করা হয় কয়েক হাজার পিস সাবান, ফেস মাস্ক, হ্যান্ড গ্লাভস্।  এছাড়াও যে সব প্রবাসী কিংবা বিদেশ ফেরত ব্যক্তি হোম কোয়ারেন্টিনে রয়েছেন তাদের বাড়ি বাড়িতে উপজেলা প্রশাসন থেকে একটি করে কোয়ারেন্টিন লেখা ব্যানার লাগানো হয়েছে ইতিমধ্যে। সৈয়দপুর পৌরসভার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের প্রধান প্রধান সড়কে জীবানুনাশক পানি ছিটানো হয়। 
 ইউএনও আরো জানান, সেই সঙ্গে কর্মহীন অসহায় মানুষকে সরকারিভাবে দেয়া সহায়তা দেয়ারও কাজ অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসের প্রভাবে শ্রমজীবী যে সব মানুষজন কর্মহীন হয়ে পড়েছেন তাদের সরকারিভাবে সহায়তা দিয়ে নগদ এক লাখ টাকা ও পাঁচ টন জিআর চাল বরাদ্দ মিলেছে। ত্রাণ অধিদপ্তর দপ্তর থেকে বরাদ্দকৃত নগদ অর্থে আলু, ডাল, ও তল কিনে এবং বরাদ্দকৃত জিআর এর চালসহ  চার শত প্যাকেট করে অসহায়, দুস্থ মানুষের মাঝে বিলি বন্টন অব্যাহত রয়েছে। এ সব বিতরণকৃত প্রতিটি প্যাকেট ১০ কেজি চাল, ৫ কেজি আলু, দুই কেজি ডাল ও আধাকেজি তেল রয়েছে।  উপজেলার শ্রমজীবী কর্মহীন অসহায়, দুস্থ মানুষকে সরকারিভাবে খাদ্য সহায়তা দিতে আরো ১০০ টন চাল বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। আশা করি শিগগিরই ওই বরাদ্দ মিলবে।
 ইউএনও মো. নাসিম আহমেদ আরো জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। সেই সঙ্গে গোটা উপজেলা জুড়ে সার্বক্ষণিক তদারকি অব্যাহত রয়েছে। এতে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করছেন সৈয়দপুর পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। সভায় তিনি মরণব্যাধি করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের কর্মকান্ড পরিচালনায় স্থানীয় সংবাদকমীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।                                                                          

পুরোনো সংবাদ

নীলফামারী 6153418556648120918

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item