বাংলাবান্ধা স্থলবন্দরে ১ মাসের যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ

সারা বিশ্বে যখন করোনা ভাইরাস আতংকে বিভিন্ন দেশে মহামারি আকার ধারণ করা নোভেল করোনা ভাইরাস আতংকে দেশের একমাত্র চতুর্থ দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে ১মাস সকল প্রকার যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা জারী করছে ভারত।

আজ শুক্রবার ( ১৩ মার্চ) বিকেল ৫ টা থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা পারাপার হলেও আগামীকাল শনিবার(১৪ মার্চ) সকাল থেকে যাত্রী পারাপার বন্ধ থাকবে। 

সরেজমিনে দেখা যায়,হঠাৎ করে বাংলাদেশের একমাত্র চতুর্থ দেশীয় স্থলবন্দরে যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা জারী করায় চরম ভোগান্তিতে পড়েছে দুই দেশের অনেক যাত্রী। তবে ভারত,নেপাল ও ভুটান থেকে পাথর আমদানি চালু থাকবে নাকি বন্ধ থাকবে এটি এখনও সিদ্ধান্ত হয়নি বলে বাংলাবান্ধা স্থলবন্দর কতৃপক্ষ নিশ্চিত করেনি।

এবিষয়ে পঞ্চগড় জেলা আমাদানি -রপ্তানিকারক অ্যাসেশিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, বাংলাবান্ধা স্থলবন্দরে যদি পাথর আমদানি রপ্তানি বন্ধ  হয়েযায় তবে ব্যবসা বানিজ্যে ব্যাপক প্রভাব পড়বে।

এদিকে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকছেদ আলী জানান, ভারত ১ মাসের জন্য ভিসা বন্ধ ও যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা আরোপ করায় কাল থেকে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত বন্ধ থাকবে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ।

পুরোনো সংবাদ

হাইলাইটস 200772418667736906

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item