নীলফামারী ব্লাড ব্যাংকের উদ্যোগে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ


নীলফামারী প্রতিনিধি ২৯ মার্চ॥ প্রানঘাতী নোভেল করোনা ভাইরাস মোকাবিলায় নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ব্লাড ব্যাংক,নীলফামারী ফেসবুক গ্রুপ। গতকাল শনিবার(২৮ মার্চ/২০২০) রাতে ও আজ রবিবার(২৯ মার্চ/২০২০) দুপুরে শহরের সওদাগর পাড়া, বাড়াই পাড়া, রেলস্টেশন, রিক্সাচালক ও নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে ১০০জনের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি মুসুর ডাল, ১ কেজি আলু ও ১ টি সাবান বিতরণ করা হয়।
বিতরনের সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোহেল রানা, ব্লাড ব্যাংক নীলফামারীর এডমিন কাশেম খান, ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবক আল শাহরিয়ার শাকিল, হিমেল চন্দ্র রায় মোশাররফ হোসেন, আমিনুর ইসলাম, সবুজ ইসলাম, মোঃ সুজন, লিটন, সাজ্জাদ শাফিল, হুমায়ুন কবির, নাজমুস সাকিব সহ অন্যান্য সদস্যরা।

ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা এডমিন ও নীলফামারী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোঃ নুরুল করিম বলেন, সারা দেশের মতো নীলফামারী জেলাকেও লকডাউন করা হয়েছে। এতে যারা দিন খেটে আয় করে সেটি বন্ধ হয়ে গিয়েছে। দেশে এমন এক করুণ অবস্থায় সাধারণ মানুষের কষ্ট নিবারনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে শহরের নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়ানো উদ্যোগ নেয়া হয়। ১০০জনকে চিহিৃত করে তাদের বাড়িতে গিয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দ্যেশে বলেছেন, দূযোর্গে মনুষ্যত্বে পরিচয় নিবে, এখন আমাদের সময় সেই মনুষৎত্বের পরিচয় দেওয়া। আমরা আমাদের গোপন শত্রু করোনা মোকাবিলা করতে পারব কিনা জানি না তবে প্রকাশ্য শত্রু ক্ষুধাকে মোকাবিলা করতে পারব আহব্বান করেন নীলফামারীর শ্রদ্ধেয় বিত্তবানগণ এগিয়ে আসুন আপনার জেলার দরিদ্র মানুষের পাশে….!
নুরুল করিম বলেন, আমি মনে করে প্রত্যেক মানুষ কিছু টাকা দিয়ে দুইটি পরিবারের ২ বা ৩ দিনের খাদ্য সামগ্রী দিতে পারে হয়তো তারা বাড়ির বাহিরে বের হবে না। এতে সচেতনতাও বৃদ্ধি পাবে।

মানুষ মানুষের জন্য যা প্রমাণ পাওয়া যায় এসব কর্মসুচীর মাধ্যমে। সংকটের এই সময়ে পাশে দাঁড়ানো সবার কর্তব্য বলে মনে করেন টিআইবি পরিচালিত সচেতন নাগরিক কমিটি(সনাক) নীলফামারীর সভাপতি তাহমিনুল হক ববি। তিনি বলেন, আমরা অনেক আগেই অন্ধকার যুগ পেরিয়ে এসেছি। আমরা এখন সভ্য সমাজের মানুষ। আমরা আলোকিত সমাজের বাসিন্দা। তবুও কেন আমরা নিজেদের অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছি? এর মূলে রয়েছে অন্ধ বিবেক। আমরা অন্ধ বিবেকের বদ্ধ ঘরে থাকতে চাই না। আমাদের সমাজ, আমাদের দেশ সুন্দরভাবে সাজাতে চাই। সত্যের আলোয় ভরে উঠুক আমাদের সমাজ। সত্য, সুন্দর ও স্বচ্ছতায় জেগে উঠুক বিবেক। তিনি জানান করোনা ভাইরাসে বর্তমান সময় মানুষের পাশে দাড়াঁনোর বিশেষ করে অস্বচ্চল মানুষ যারা দিন আনে দিন খায় তাদের সব রকম সামর্থ থাকে না। তিন বেলা খাওয়ার পাশাপাশি দৈনন্দিন চাহিদা মেটানোয় কষ্টকর হয়ে দাঁড়ায়।এখন আমরা যদি তাদের যদি পাশে দাঁড়াতে পারি তাহলে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টি নিশ্চিত করতে পারবো। ফ্রিতে উপকরণ বিতরণ নিঃসন্দেহে মহৎ উদ্যোগ।

ব্লাড ব্যাংক নীলফামারীর এডমিন কাশেম খান বলেন, মাত্র ২০ মিনিটে জেলার হাসপাতাল ও কিনিকগুলিতে রক্ত পৌচ্ছে দিয়ে বাড ব্যাংক,নীলফামারী জেলায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। শুধু সেচ্ছায় রক্ত দানেই নয়, সামাজিক কার্যক্রমেও আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়াই। দুই দফায় আমরা ১০০জন নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। পর্যায়ক্রমে যতটুকু সম্ভব আমাদের ও সাহায্যকারীদের সাহায্যের মধ্যে ততটুকু সাধারণ মানুষকে দিয়ে যাবো।

অধ্যাপক মোঃ নুরুল করিম বলেন, আপনারা এই স্বেচ্ছাসেবকদের সবাই উৎসাহ দেন, সহায়তা করেন, এরা আপনার সাহায্যগুলো পৌঁছে দিবে দরিদ্র মানুষের দুয়ারে দুয়ারে যার ফলে সঠিকভাবে গরীব দুঃখীদের চিহ্নিত করে সাহায্য করা যাবে। কেউ যদি এই গরীব মানুষদের সহায়তা করতে চান তবে গ্রুপের এডমিন কাশেম খানের সাথে যোগাযোগ করবেন মোবাইলঃ-০১৭৭৪১২২৯৩১।

পুরোনো সংবাদ

নীলফামারী 8454903866231625967

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item