করোনা ভাইরাজ প্রতিরোধে অবশেষে দারোয়ানী মেলা বন্ধ হলো


নীলফামারী প্রতিনিধি ১২ মার্চ॥ করোনা ভাইরাজের কারনে জনসমাবেশ হতে বিরত থাকার নিমিত্বে ৯ মার্চ দারোয়ানী মেলা বন্ধে সরকারি ভাবে আদেশ দেয়া হলেও সেটি উপো করে মেলা পরিচালনা করার অভিযোগ উঠে। ফলে আজ বৃহস্পতিবার(১২ মার্চ) জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে মেলা কমিটির সঙ্গে কথা বলে এই দিন বিকালে মেলা বন্ধ করে দিয়েছে। জেলা প্রশাসনের পক্ষে বর্তমান পরিস্থিতিতে মেলাটি বন্ধ করে দেয়ায় সাধারন ও সচেতন মহল জেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন।
জানা যায়, সরকারী ভাবে জেলা প্রশাসন ও পুলিশের অনুমতিতে গত ২৭ ফেব্রুয়ারি/২০২০ হতে দারোয়ানী মেলা শুরু হয়। করোনা ভাইরাজের কারনে মেলাটি ৯ মার্চ বন্ধ করার জন্য জেলা প্রশাসনের পক্ষে মেলা কমিটির কাছে পত্র দেয়া হয়। কিন্তু জেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে মেলাটি বন্ধ না করে সেখানে জনসমাবেশের মাধ্যমে মেলা পরিচালনা অব্যাহত রাখা হয়েছিল। এ বিষয়ে সচেতন মহল সহ সাধারন মানুষজন জেলা প্রশাসনের নিকট অভিযোগ করে।
জেলা প্রশাসক কার্যালয় জানায়, আজ বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ জায়িদ ইমরুল মোজাক্কিন পুলিশ সহ মেলা চত্বরে অভিযান পরিচালনা করেন। সেখানে মেলা কমিটির লোকজনকে নিয়ে বৈঠকের পর করোনা ভাইরাজের বিষয়টি তুলে ধরা হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাজকে মহামারী ঘোষনা করার বিষয়টি বৈঠকে তুলে ধরা হয়। পাশাপাশি বর্তমান সরকারের নির্দেশে জনসমাবেশ নিষিদ্ধ ঘোষনার বিষয়টিও প্রচারনা করা হয়। এমন কি মুজিবর্ষের ১৭ মার্চ ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সংক্ষিপ্ত করার নির্দেশনাও সেখানে তুলে ধরা হয়। দারোয়ানী মেলার আয়োজকরা বিষয়টি গুরুত্বসহকারে অনুধাবন করায় তাৎক্ষনিকভাবে তারা মেলা বন্ধ করে দেন।
প্রসঙ্গতঃ প্রায় চারশত বছর ধরে নীলফামারীর টেক্সটাইল সংলগ্ন পিলার বাজারের পূর্বে আয়োজিত হয় সৈয়দ পাগলাপীর সাহেবের প্রকাশ্য দারোয়ানী মেলা।
প্রত্যক বছর ৫ই ফালগুন মেলা শুরু হয় এবং শেষ হয় ৫ই চৈত্র ।মেলার আয়োজক কমিটি জানায়, করোনা ভাইরাজ রোগটি মারাত্মক। আমরা বর্তমান সরকারের নির্দেশ অনুযায়ী ও নীলফামারী জেলা প্রশাসনের আদেশে ১২ মার্চ বিকাল হতে মেলা বন্ধ ঘোষনা করেছি

পুরোনো সংবাদ

নীলফামারী 1510322841752373718

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item