১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ দেশের সব স্থলবন্দর


অনলাইন ডেস্ক

করোনার প্রভাবে ১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ হয়ে যাচ্ছে দেশের সব স্থলবন্দর; কাল থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট স্থগিত, বাস বন্ধ আজ থেকেই।
সন্ধ্যা থেকে দেশের সব স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার বন্ধ হয়ে যাচ্ছে। করোনা ভাইরাসের কারণে ভারত সাধারণ যাত্রীদের জন্য ভিসা স্থগিত করায় বাংলাদেশের কোনো স্থলবন্দর দিয়ে আজ থেকে দেশটিতে প্রবেশ করতে পারবেন না কোনো যাত্রী। এর আগে দেশটি নতুন করে ভিসা দেয়া বন্ধ করে দেয়।

 ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, দেশের চালু থাকা ১২টি স্থলবন্দর দিয়ে আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ফলে হিলি, বেনাপোল, আখাউড়া, বুড়িমারীসহ সব স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রী পারাপার বন্ধ হতে যাচ্ছে। তবে বেনাপোলে যাত্রী আগমন এখনো অব্যাহত রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়েও শুক্রবার থেকে যাত্রী পারাপার বন্ধের কথা থাকলেও ভারতে বৃহস্পতিবার বিকেল থেকেই যাত্রী পারাপার বন্ধ করে দেয়া হয়।
তবে ভারতীয় নাগরিক যারা বাংলাদেশ আছেন, তাদের যেতে দেবে কি-না সে বিষয়ে এখনো কিছু জানায়নি তারা। এছাড়া বুড়িমাড়ী স্থলবন্দর দিয়েও যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে।
তবে দেশের বাইরে অবস্থানকারীরা ফিরতে পারবেন। তবে স্থলবন্দরগুলো দিয়ে পণ্য আমদানি রপ্তানি বন্ধে কোন নির্দেশনা পায়নি বন্দর কর্তৃপক্ষ। 

পুরোনো সংবাদ

প্রধান খবর 8472994517216841236

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item