নীলফামারীতে প্রাইমারি স্কুল স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় নীলফামারী জেলার ৬ উপজেলায় প্রাইমারি স্কুল স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।  উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের ভোট প্রদান করে। যা শেষ হয়েছে দুপুর ১টায়।
সূত্র মতে, জেলায় মোট এক হাজার ৭৮ টি বিদ্যালয়ে এক বছর মেয়াদী স্টুডেন্ট কাউন্সিল গঠিত হয়।
এর মধ্যে সদরে ২০৯, সৈয়দপুরে ৭৯, কিশোরীগঞ্জে ১৭১, জলঢাকায় ২৪৭, ডিমলায় ২১৭ ও ডোমারে ১৫৪ টি বিদ্যালয় রয়েছে।
নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক ভুষন চক্রবর্তী জানান, আমার বিদ্যালয়ে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেনীতে মোট ভোটার সংখ্যা ৬১০ জন। তিনি বলেন, সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন শেষ হয়েছে। তিনি বলেন, সাতটি পদে প্রার্থীতা রয়েছে ২১ জন। এর মধ্যে একেকটি পদে দুইজন করে সহযোগি রয়েছে।
পদ গুলো হলো, পরিবেশ সংরক্ষন, পুস্তক ও শিখন সামগ্রী, স্বাস্থ্য, ক্রীড়া সংস্কৃতি, পানি সম্পদ, বৃক্ষরোপন ও বাগান তৈরী, অভ্যার্থনা ও আপ্যায়ন বিষয়ে দায়িত্ব পালন করবে।
ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ও প্রিজাইডিং অফিসার তাওরীত তানভিন জানান, সুস্থ্য পরিবেশে আমাদের বিদ্যালয়ের ভোট সম্পন্ন হয়েছে। সকাল থেকে বিদ্যালয়ের ৬১০ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছে। এতে একজন ভোটার তিনটি করে ভোট প্রদান করতে পারবে।
ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী রাধিয়া ইসলাম রিন্তি জানায়, আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেবো। তাই সকাল সকাল আমি বাড়ী থেকে এসে আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। রিন্তি জানায়, আমার পছন্দের প্রার্থী ভোটে জিতেছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. তাজুল ইসলাম মন্ডল জানান, গণতন্ত্র চর্চার প্রথম ধাপ হিসেবে এই স্টুডেন্ট ক্যাবিনেট গঠনের সিন্ধ্যান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রনালয় । শিশুরা শুরু থেকেই নেতৃত্ব বিকাশ ও গণতন্ত্র চর্চা করার মানষিকতা তৈরীর শিক্ষা পাবে। বিদ্যালয়ের ছোট খাট সমস্যা সমাধানে কাউন্সিলের সদস্যরা সিন্ধ্যান্ত নিবেন। এতে প্রধান শিক্ষক সিন্ধ্যান্ত চাপিয়ে না দিয়ে সকল বিষয়ে সহযোগিতা করবেন। #

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1401984833096199006

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item