প্রথমবারের মত অনূর্ধ্ব অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ


মাহমুদুল হাসান জয়ের শতকের সুবাদের দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে বাংলাদেশ। বৃহস্পতিবার পচেস্ট্রুমে দ্বিতীয় সেমিফাইনালে জুনিয়ার টাইগাররা নিউজিল্যান্ডের দেয়া ২১২ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় ৩৫ বল হাতে রেখেই। হারায় মাত্র ৪ উইকেট।

কিউইদের দেয়া চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে গিয়ে দুই ওপেনার পারভেজ হোসেন ইমন (২৯ বলে ১৪) ও তানজিদ হোসেন তামিম (৯ বলে ৩) শুরুতে বিদায় নিলে চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে শুরুর সেই চাপকে দারুণভাবে সামাল দেন তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়।

চারটি চারের মারে ৪৭ বলে ৪০ রান করা তৌহিদ প্যাভিলিয়নে ফিরে গেলেও শত রানের ইনিংস খেলেন জয়। নিজের ১০০ রানের মাথায় আউট হলেও চোখ ধাঁধানো সব শট খেলে দলকে জয়ের প্রান্তে রেখে যান তিনি। পরে অপরাজিত থেকে বাকি পথটুকু সহজেই পাড়ি দেন শাহাদত হোসেন (৫১ বলে ৪০) ও শামিম হোসেন (৫ বলে ২)।

কিউইদের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত ছিলেন বেকহ্যাম হুইলার-গ্রিনাল। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে নিকোলাস লিডস্টোনের ব্যাট থেকে। আর দুই অংকের ঘরে যেতে পেরেছেন ফারগুস লেলম্যান (২৪), ওলি হোয়াইট (১৮), জোই ফিল্ড (১২) ও জেস টাস্কঅফ (১০)।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী ছিলেন হাসান মুরাদ। ১০ ওভার বল করে ৩৪ রানের বিনিময়ে নেন ২ উইকেট। সেই সাথে শরিফুল ইসলাম ৩, শামিম হোসেন ২ ও রাকিবুল হাসান ১ উইকেট পান।

গত ৪ ফেব্রুয়ারি টুর্নামেন্টের প্রথম সেমিতে পাকিস্তানকে ১০ উইকেটে হারায় ভারত। আগামী ৯ ফেব্রুয়ারি শিরোপার জন্য তাদের মুখোমুখি হবে বাংলাদেশ।

পুরোনো সংবাদ

খেলাধুলা 616849723514448639

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item