সৈয়দপুরে জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা সমাপ্ত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে তিন দিনব্যাপী (২৩-২৫ ফেব্রুয়ারী)  জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা শেষ হয়েছে।
বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি (বাইশিমাস) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন লাইট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্ট প্রমোশন কাউন্সিলের যৌথ উদ্যোগে আয়োজিত মেলার শেষ দিনে গতকাল মঙ্গলবার রাতে সমাপণী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ ক্লাব মিলনায়তনে মেলার ওই সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 এতে ্রপধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব  করেন ও স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির পরিচালক ও সংগঠনের সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি, পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু।
 এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি দপ্তর সম্পাদক মো. নুর উদ্দিন দুলাল প্রমূখ।
মেলার সমাপণী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সাংবাদিক ও বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সকল সদস্যরা উপস্থিত ছিলেন। শেষে প্রধান অতিথি থেকে মেলায় অংশগ্রহনকারী স্টল মালিকদের হাতে সনদপত্র তুলে দেন।
 গত ২৩ ফেব্রুয়ারি সকালে  সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি -২০২০ শুরু হয়। ওই দিন  মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। আর গত ২৫ ফেব্রুয়ারি রাতে সমাপণী ও সনদপত্র  বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলা শেষ হয়েছে। বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সার্বিক ব্যবস্থাপনায় মেলার আয়োজন করা হয়। তিন দিনব্যাপী মেলায় সর্বমোট ৩০টি স্টল ছিল। আর এ সব স্টলে লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পের  বিভিন্ন পণ্য ও প্রযুক্তি স্থান পায়।  গেল ২৩-২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলার স্টলগুলো সকলের জন্য উন্মুক্ত ছিল। আর প্রতিদিন শহরের বিভিন্ন বয়সী বিপুল সংখ্যক মানুষ মেলায় এসে স্টুলগুলো ঘুরে ঘুরে স্থানাীয় শিল্প,কল-কারখানায় উৎপাদিত লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তিগুলো প্রত্যক্ষ করেন।             

পুরোনো সংবাদ

নীলফামারী 8839138376049737177

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item