সৈয়দপুরে নিখোঁজ হওয়ার দুই ঘন্টা মধ্যেই উদ্ধার হওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: 
নীলফামারীর  সৈয়দপুরে নানীর বাসায় বেড়াতে এসে নিখোঁজ হওয়া শিশুপুত্র আব্দুল্লাহ-আল-
-মামুনকে (৭) উদ্ধার করে তাঁর মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন থানা পুলিশ। মঙ্গলবার বিকেলে শহরের মিস্ত্রীপাড়া  সরকারি প্রাথমিক বিদালয় (মামা স্কুল) মোড় থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।
থানা পুলিশ জানায়,  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার চান্দহর গ্রামের বাসিন্দা চাকুরীজীবী মাহবুব হোসেনের স্ত্রী আশফিয়া আখতার নুপুর তাঁর শিশু পুত্র আব্দুল্লাহ- আল- মামুনকে নিয়ে  সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়ায় বাবা  মো. মোশারফ হোসেনের বাসায় বেড়াতে আসেন।  গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে শিশু মামুন তাঁর নানীর বাসার বাইরে বের হয়। আর এ সময় খেলতে খেলতে  সে পথ ভুলে শহরের অন্যত্র চলে যায়। এর  কিছুক্ষণ পর পুত্র আব্দুল্লাহ-আল-মামুনকে বাড়িতে দেখতে না পেরে তাঁর খোঁজখবর করতে থাকেন মা আশফিয়া আখতার নুপুরসহ পরিবারের অন্যান্য সদস্যরা।
পরে অনেক খোঁজাখুঁজির পরও  দুপুর পর্যন্ত সন্ধান না পেয়ে শিশুটির মামা শাহাদত হোসেন  তাঁর নিখোঁজের বিষয়ে সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর ওই ডায়েরির সুত্র ধরে  সৈয়দপুর থানার মোবাইল টীমের দায়িত্বে থাকা উপ-পরিদর্শক (এসআই) মো. আনসার আলীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা শিশুটির সন্ধানে মাঠে নামেন। পরে সৈয়দপুর পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনু খানের মাধ্যমে পুলিশ জানতে পারে শহরের মিস্ত্রীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এক শিশু কান্নাকাটি করছে। আর এমন সংবাদ পেয়ে  সৈয়দপুর থানার উপ- পরিদর্শক মো. আনসার আলী ওই এলাকায় গিয়ে নানীর বাসায় বেড়াতে এসে নিখোঁজ হওয়া শিশু আব্দুল্লাহ- আল - মামুনকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে উদ্ধারের ঘটনাটি তাঁর মাকে জানালে তারা থানায় এসে শিশু মামুনকে তাঁর মা সনাক্ত করেন।
এ সময় থানার অফিসার ইনচার্জ  (ওসি) মো. আবুল হাসনাত খাঁন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমান  উদ্ধার হওয়া শিশু আব্দুল্লাহ-আল- মামুনকে তাঁর মায়ের হাতে তুলে দেন। এ সময় পুত্রকে ফিরে পাওয়ার আনন্দে কান্নায় ভেঙ্গে পড়েন মা আশফিয়া আখতার নুপুর। তিনি উদ্ধার করে পুত্রকে ফিরিয়ে দেয়ায় পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পুরোনো সংবাদ

হাইলাইটস 353649214809488697

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item