বিলুপ্ত ছিটমহলে ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট এন্ড ট্রেনিং সেন্টারের উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি ঃ 
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালায়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেছেন, দীর্ঘ ৬৮ বছর পিছিয়ে থাকা বিলুপ্ত ছিটমহলবাসীদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ ও কর্মসংস্থানের জন্য ৮৬ লক্ষ টাকা ব্যয়ে দ্বিতল ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট এন্ড ট্রেনিং সেন্টার মুজিব বর্ষে উপহার দেয়া হলো।
এছাড়াও  মুজিব বর্ষে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রযুক্তি নির্ভর বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে আমরা ৪০ হাজার ৫০০ আইসিটি লার্নিংয়ে প্রশিক্ষণ দোয়া হবে।
তিনি আরও জানান, গত ২০০৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রকল্প দিয়েছেন তার সুযোগ্য সন্তান আইটি উপদেষ্টা সজীব ওযাজেদ জয়ের পরামর্শে ইতোমধ্যে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। আমাদের আইসিটি সেক্টরে ১০ লাখ তরুন তরুনী কর্মসংস্থান পেয়েছে। ইতোমধ্যে ৬ লাখ ফ্রিলিয়ান্সসার কাজ করছে।  সেই সাথে প্রায় ২ লাখ সফটওয়্যার টেকনোরজিতেও কাজ করছে। লক্ষাধিক ছেলে-মেয়ে কাজ কল সার্ভিস কাজ করছেন। ৫০ হাজারও বেশি ছেলে-মেয়ে ই-কমার্সে কাজও করছেন।
শুক্রবার বিকাল ৩টায় উত্তরের জেলা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সর্ব বৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্মাণাধীন ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট এন্ড ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তার উদ্বোধন কালে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের  চেযারম্যান জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আতরিক্ত জেলা প্রশাসক জিলুফা সুলতানা, এএসপি (সার্কেল) মেনহাজুল আলম, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, নির্বাহী অফিসার মাছুমা আরেফীন, অফিসার ইনর্চাজ (ওসি) রাজীব কুমার রায় ও ইউপি চেয়ারম্যান হারুণ-অর-রশিদ প্রমূখ।

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 8558429712530719852

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item