পীরগাছায় পল্লী বিদ্যুতের খুঁটি হেলে দুর্ঘটনার আশঙ্কা

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
রংপুরের পীরগাছায় কান্দি-দোয়ানী রাস্তায় প্রায় এক বছর আগে নতুন লাইন নির্মাণের সময় ছয়টি পল্লী বিদ্যুতের খুঁটি হেলে পড়ে। ঠিকাদারী প্রতিষ্ঠান দায়সারা ভাবে খুঁটিগুলো বসালেও স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতি হেলে পড়া খুঁটিগুলোর মাধ্যমে ১১ কেভি ভোল্টের লাইন চালু করেছে।
দীঘদিনেও সেই খুঁটিগুলো সোজা করা হয়নি। হেলে পড়া খুঁটি পড়ে গিয়ে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।
জানা যায়, উপজেলার কান্দি-দোয়ানী রাস্তার পাশ দিয়ে পল্লী বিদ্যুতের লাইন টানা হয়েছে। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধীনে ঠিকাদারী প্রতিষ্ঠান দায়সারা ভাবে খুঁটিগুলো স্থাপন করে। একটি খুুঁটি সড়কের ওপর হেলে পড়েছে তো পরের খুঁটি পাশের জমির দিকে হেলে পড়েছে। এভাবে ছয়টি খুঁটি হেলে আছে। দোয়ানী ব্রিজ সংলগ্ন একটি খুঁটি থেকে ওই সড়কের ওপর দিয়ে দুই পাশে লাইন টানা আছে। ফলে খুঁটিটি সড়কের ওপর বেশী হেলে পড়েছে। কিন্তু খুঁটিটি ঠিক না করেই বিদ্যুৎ সংযোগ চালু করা হয়েছে। ফলে খুঁটি সড়কে পড়ে গিয়ে যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।
দোয়ানী গ্রামের বাবু মিয়া বলেন, যে কোন সময় খুঁটি পড়ে দুর্ঘটনা ঘটতে পারে। তাই খুঁটিগুলো দ্রুত সোজা করা প্রয়োজন।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার(ডিজিএম) আব্দুল জলিল বলেন, ‘এ ধরনের ঘটনা ঘটে থাকলে দ্রুত সমাধান করা হবে।’

পুরোনো সংবাদ

রংপুর 2221167325795927341

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item