আটোয়ারীতে গণশৌচাগার ভেঙ্গে জমি দখল, ব্যবস্থা না নিয়ে জমি লিজ দেওয়ার পাঁয়তারা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় 

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের ফকিরগঞ্জ বাজারে সরকারী বরাদ্দের পাকা গনশৌচাগারটি ভেঙ্গে জমি দখল, ব্যবস্থা না নিয়ে গনসৌচাগারের সরকারি জমি লিজ দেওয়ার পাঁয়তারা করছে।
ইতোমধ্যে পঞ্চগড় জেলা প্রশাসক ও আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর গণস্বাক্ষরের ভিত্তিতে একটি লিখিত অভিযোগ করেন ওই বাজারের ব্যবসায়ীরা।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ছোটদাপ এলাকার মৃত- গোলাম রাব্বানীর ছেলে মোঃ গোলাম মোস্তফা স্থানীয় প্রভাবশালী দলবল নিয়ে গত ৭ জানুয়ারি রাতে গন শৌচাগারটি ভেঙ্গে ফেলে সরকারি জমিটুকু নিজের জমির সাথে একিভূত করে।
রাধানগর ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য হরেন চন্দ্র ঘোষ জানান, দীর্ঘ ১০ বছর থেকে ব্যবসায়ীরা গন শৌচাগারটি ব্যবহার করে আসছিলো।
গোলাম মোস্তফা যখন শৌচাগারটি ভাঙ্গে তখন স্থানীয় ব্যবসায়ীগন তাকে বাধা দিলে সে উপর্মহলের নির্দেশ আছে বলে ব্যবসায়ীদের জানান।
 আটোয়ারী উপজেলা শহরে ফকিরগঞ্জ বাজারে প্রতিদিন প্রায় লক্ষাধিক লোকজনের চলাচল রয়েছে কিন্তু মাত্র দুটি গনশৌচাগার রয়েছে।
জেলা পরিষদ কতৃক নির্মিত গনশৌচাগারটি  তালাবদ্ধ আর একমাত্র গন শৌচাগারটি ভেঙ্গে ফেলায় ব্যবসায়ীদের সমস্যার সৃষ্টি হচ্ছে।আটোয়ারী উপজেলা প্রশাসন অজ্ঞাত কারনে সরকারি জমির উপরে গনশৌচাগার টি ভেঙ্গে জমি দখলের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে জমিটুকু লিজ দেওয়ার চেষ্টা করছে।
গোলাম মোস্তফার জানান জমিটির বিষয়ে আমি উপজেলা পরিষদ বিস্তারিত আলোচনা করে, জমি লিজ নেওয়ার জন্য আবেদন করেছি।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা জানান গন শৌচাগার ভাঙ্গার বিষয়ে অভিযোগ পেয়েছি, জমিটির লিজ নেওয়ার জন্য আবেদন করেছে। সরকারি জমিটি লিজ দিয়ে দিব। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1059424741798428789

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item