অফিস পাড়ায় উত্তোলন হয়না জাতীয় পতাকা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়:

পঞ্চগড়ে  বিভিন্ন সরকারী অফিসে বিশেষ দিবস ছাড়া বাকী কার্যদিবসে উত্তোলন করা হয় না জাতীয় পতাকা। বিষয়টি দিনের পর দিন এমন চলতে থাকায়  সাধারণ মানুষের নজরে আসে।  মুজিবশতবর্ষ পালনে  জাতীয় পতাকা উত্তোলন না হওয়ায় ওই সকল প্রতিষ্ঠানকে নিয়ে প্রশ্ন উঠেছে সাধারণ মানুষের মাঝে।
অথচ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারী নেই এমন বিষয়টিতে।

সরেজমিনে বৃহস্পতিবার ও রোববার    দেখা গেছে, উপজেলা প্রাণি সম্পদ কার্যালয়, জেলা প্রাণি সম্পদ দপ্তর, প্রধান ডাকঘর , সিভিল সার্জন,আধুনিক সদর হাসপাতাল, এলজিইডি ভবন, গণপুর্ত বিভাগ, জনস্বাস্থ্য , জেলা পরিসংখ্যান ও  জেলা মৎস্য ভবন এ সব কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি।  প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের কোন ষ্ট্যান্ড নেই,  আবার কোন অফিসে স্ট্যান্ড থাকলেও তা ছিল খালি।

জাতীয় পতাকা সার্বভৌমত্বের প্রতীক। তাই জাতীয় পতাকা বিধিমালা -১৯৭২(সংশোধিত ২০১০) অনুযায়ী সরকারী প্রতিষ্ঠানে সকল কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলনের বিধান রয়েছে।
স্থানীয়রা জানায়, অনেক সরকারী  বেসরকারি  অফিসে দীর্ঘদিন থেকে উত্তোলন করা হয়না জাতীয় পতাকা।তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা দাবী জানান।

এ বিষয়ে জানতে চাইলে  জেলা  প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান, কোন  অফিস গুলোতে জাতীয় পতাকা উত্তোলন  হয়না জানালে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5931515238216885606

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item