ফুলবাড়ী সীমান্তে ভারতীয় এক নাগরিকসহ দুই বাংলাদেশি আটক

হাফিজুর রহমান হৃদয়,কুড়িগ্রাম প্রতিনিধি: 


কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাখারজান সীমান্তে মাদক ব্যবসার পাওনা টাকাকে কেন্দ্র করে ভারতীয় এক নাগরিকসহ বাংলাদেশি দুই কিশোরকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

এ ঘটনায় বুধবার দুপুরে আটক ভারতীয় যুবককে পতাকা বৈঠকের মাধ্যমে লালমনিরহাট ১৫ বিজিবি গংগাহাট ক্যাম্পের সদস্যরা ওই সীমান্তের আন্তর্জাতিক ৯৪১ নং মেইন পিলারের পাশে  বিনা পার্সপোর্টে বাংলাদেশ আসার অপরাধে ভারতীয় যুবক মতিয়ার রহমানকে ভারতীয় ১৯২ ব্যাটালিয়নের শেউটি-টু সাবরি ক্যাম্পের বিএসএফের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশি দুই কিশোরকে বুধবার সকালে অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে আসার সময় গংগাহাট ক্যাম্পের টহলরত বিজিবির সদস্যরা আটক করে ক্যাম্পে নিয়ে আসে।
পরে বিকালে বিনা পার্সর্পোট আইনে মামলা দায়ের করে আটক দুই কিশেরাকে ফুলবাড়ী থানায় সোপর্দ করেছে বিজিবি।

বিজিবি ও সীমান্তবাসী সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার সন্ধায় মাদক ব্যবসার পাওনা টাকা নিয়ে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার শেউটি -২ গ্রামের হয়রত আলী  ছেলে মতিয়ার রহমান ওরফে রুবেল বাংলাদেশের কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলাধীন সীমান্ত ঘেষা কুটিচন্দ্রখানা গ্রামের আব্দুস সামাদ আলীর ছেলে শামিম ও একই গ্রামের হামু মিয়ার ছেলে হাছেন আলীর সাথে মাদক ব্যবসার টাকা নিয়ে কথা কাটাকাটি হয়।

পাওনা টাকা পরিশোধ না হওয়ায় উপজেলার সীমান্ত ঘেষা কুটিচন্দ্রখানা গ্রামের অছিমুদ্দিনের ছেলে বাংলাদেশি নিরপরাধ কিশোর ছাইদুল ইসলাম ( ১২) ও একই গ্রামের আশরাফ আলীর ছেলে জাকির হোসেন ( ১১) কে  সু-কৌশলে ভারতীয় নাগরিক মতিয়ার রহমান রুবেল তার বাড়ীতে আটক করে রাখে। দুই কিশোরের আটকের ঘটনাটি দুই পরিবার জানতে পারলে গংগারহাট বিজিবি ক্যাম্পে অভিযোগ করে। ওই অভিযোগের প্রেক্ষিতে বিজিবির সদস্যরা ভারতীয় বিএসএফের কাছে বাংলাদেশি দুই কিশোরকে ফেরত চেয়ে চিঠি দেন।

এ প্রসঙ্গে  বর্ডার গার্ড বাংলা‌দেশ (বি‌জি‌বি) লালম‌নিরহাট ১৫ ব‌্যাট‌ালিয়‌নের অধিনায়ক লে.ক‌র্নেল এস এম তৌ‌হিদ-উল-আলম জানান, আটক দুই বাংলাদেশি কিশোরদেরকে অবৈধ পথে ভারতে যাওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে পার্সপোর্ট আইনে মামলা দায়ের করে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হযেছে। অন্যদিকে আর ভারতীয় আটক যুবককে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফের কাছে ফেরত দেওয়া হয়েছে ।

পুরোনো সংবাদ

হাইলাইটস 8745276934915505304

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item