প্রতিটি উপজেলায় একটি করে বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয় করা হবে কুড়িগ্রামে সমাজকল্যাণমন্ত্রী

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি : 
এ বছরে প্রতি জেলায় একটি করে এবং পরবর্তীতে প্রতি উপজেলায় একটি করে বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয় করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নূরুজ্জামান আহমেদ। শনিবার দুপুরে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নাগেশ্বরী সরকারি কলেজ সংলগ্ন গোলাপ খাঁ ট্রাস্টের  অঙ্গ প্রতিষ্ঠান গোলাপ খাঁ প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকে যত্রতত্র প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করেছেন। বেকার যুবকদের কাছ থেকে টাকা পয়শা নিয়েও তারা তাদের প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দিয়েছেন।
তবে সাম্প্রতি অনলাইনে আবেদন নেয়া হয়েছে। কিন্তু নীতিমালার বাইরে কোন বিদ্যালয় সরকারি সুবিধা পাবে না। এসব প্রতিষ্ঠানের কোন ভবিষ্যৎ নেই বলেও মন্তব্য করেন মন্ত্রী।
পরে স্কুল মাঠে আলোচনাসভায় বক্তব্য রাখেন মন্ত্রী। এ সময় ট্রাস্টের সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম- ১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর, গোলাপ খা শিশু সদনের পরিচালক বিলকিছ বানু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর আহমেদ মাসুম, সহকারী পুলিশ সুপার লুৎফর রহমান, ওসি রওশন কবীর প্রমূখ।
আলোচনাসভার আগে গোলাপ খাঁ শিশু সদন ও গোলাপ খাঁ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শারিরীক কসরতের মাধ্যমে মুগ্ধ করেন অতিথিদের। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

হাইলাইটস 1227991299890049535

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item