ডোমারে তৃষ্ণা রানীর মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ, প্রধান শিক্ষক আটক

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে এসএসসি পরীক্ষার্থী তৃষ্ণা রানীর মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীসহ এলাকাবাসী।
এ ঘটনায় প্রধান শিক্ষককে আটক করেছে ডোমার থানা পুলিশ।
রবিবার (৯ফেব্রæয়ারী) দুপুরে উপজেলা বোড়াগাড়ী ইউনিয়নের মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সামনে ডোমার চিলাহাটি সড়কে গাছের গুড়ি ফেলে ২ঘন্টা ব্যাপী অবরোধ ও বিক্ষোভ করে। এ সময় সব ধরনের যান চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগের শিকার হয় সাধারণ মানুষ। প্রধান শিক্ষকের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন আন্দোলন কারীরা। উল্লেখ্য- গত ২ ফেব্রæয়ারী ওই বিদ্যলয়ের মেধাবী ছাত্রী এসএসসি পরীক্ষার্থী তৃষ্ণা রানী রায় (১৫) প্রবেশ পত্রে বানিজ্য বিভাগের জায়গায় বিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলায় মানবিক বিভাগ আসায় দুপুরে বিদায় অনুষ্ঠান শেষে বাড়ীতে এসে নিজ শোয়ার ঘরে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। এই মৃত্যুর ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বক্কর সিদ্দিক।
বোর্ডের বিদ্যালয় পরিদর্শক আবু হেনা মোস্তফা কামালকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ঠ কমিটির  সদস্যরা হলেন, দিনাজপুর বোর্ডের উপ-সচিব ড.আব্দুর রাজ্জাক এবং শিক্ষা বোর্ডের সহকারী কলেজ পরিদর্শক আব্দুল মান্নান। দীর্ঘ ৫দিন পেরিয়ে গেলেও অদ্যবদি প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করে। যার কারনে প্রচুর যানজটের সৃষ্টি হলে উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান গিয়ে শিক্ষার্থীদের তৃষ্ণা রানীর মৃত্যুর ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রæতি দিলে তারা ক্লাসে ফিরে যায়। তাৎক্ষনিক ভাবে প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম কে আটক করে থানায় নিয়ে যায়। ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার প্রস্তুতি চলছে। তৃষ্ণা রানী বাকডোকরা দধিপাড়া এলাকার দুলাল রায়ের কন্যা এবং ওই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল।

পুরোনো সংবাদ

নীলফামারী 613033083446626855

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item