হাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালিত

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ঃ
আইন ও যোগ্যতা অনুযায়ী অধ্যাপক ড. মমিনুল ইসলামের বিভাগীয় চেয়ারম্যান পদ ফিরিয়ে দেয়ার দাবিতে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।
গতকাল রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করে। শিক্ষার্থীরা জানিয়েছে-তাদের এই দাবিতে সুশৃঙ্খল আন্দোলন অব্যাহত থাকবে।
শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগে নিযুক্ত অধ্যাপক ড. মমিনুল ইসলামের কার্যকালের মেয়াদ ১৩ ফেব্রুয়ারী তারিখে শেষ হওয়ার কথা।
এর আগেই গত ১১ ফেব্রুয়ারী পরবর্তী মেয়াদের জন্য বিশ্ববিদ্যালয় আইনের ২৫ ধারার বিধিমূলে অধ্যাপকগনের মধ্য থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে পুনরায় তাকে নিম্নবর্ণিত শর্তাবলী সাপেক্ষে পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান নিযুক্ত করে অফিস আদেশ দেয় কর্তৃপক্ষ। কিন্তু এর ২ দিন পরেই ১৩ ফেব্রুয়ারী পূর্বের অফিস আদেশ বাতিল করে অধ্যাপক ড. কামরুজ্জামানকে বিভাগীয় চেয়ারম্যান পদে নিযুক্ত করে সংশোধিত অফিস আদেশ দেয়া হয়। এতে করে একজন অধ্যাপককে হেয়-প্রতিপন্ন করা হয়েছে এবং একই বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে বিধায় অধ্যাপক ড. মমিনুল ইসলামের চেয়ারম্যান পদ ফিরিয়ে দেয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করে।
এ ব্যাপারে অধ্যাপক ড. মমিনুল ইসলাম বলেন, ২টি আদেশই বিশ্ববিদ্যালয় আইনের ২৫ ধারার কথা বলা হয়েছে। তবে পরের যে সংশোধিত আদেশটি দেয়া হয়েছে তা ঠিক হয়নি। এরপরে শিক্ষার্থীরা যাতে করে কোন ধরনের আন্দোলন না করে সেজন্য তাদেরকে বলা হয়েছে।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 573151998547599355

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item