ফুলবাড়ীতে ভিক্ষুক পুনর্বাসনে বকনা গরু বিতরণ

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
যে যেঅবস্থায় রয়েছে সেখান থেকেই সকলকে দেশের উন্নয়নে কাজ করতে হবে। সকলে একত্রে কাজ করলে কোন কাজ অসম্পূর্ণ থাকেনা স্বাধীনতাই তার সাদৃশ্য প্রমাণ।
দেশের সকলে মিলে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো বলেই বাংলাদেশ আজ স্বাধীন দেশ।
তিনি আরো বলেন, সরকার যে এতো উন্নয়ন করছে তা কল্যাণ রাষ্ট্রের নমুনা। বাচ্চাদের সাথে সবসময় ভালো ব্যবহার করতে হবে এবং তাদের মধ্যে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনা জাগ্রত করতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশ করে বলেন, কর্মস্থলের চেয়ার-টেবিলকে ভালোবাসলেই ভালো শিক্ষাদান করা সম্ভব।
বৃহস্পতিবার বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র উদ্যোগে দিনাজপুরের ফুলবাড়ীতে ভিক্ষুক পুনর্বাসনে বকনা গরু বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন দিনাজপুর জেলা প্রশাসক মো.মাহমুদুল আলম।
সকাল ১১টায় উপজেলা কাজীহাল ইউনিয়নের পুখুরী স্কুল এণ্ড কলেজ মাঠে আয়োজিত বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী’র সভাপতিত্বে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র ব্যবস্থাপক স্বপন সিং -এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহামুদুল আলম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিরামপুর এপিসি’র এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার ম্যানেজার কাজল এ দ্রুং, ইউপি চেয়ারম্যান মানিক রতন, পুখুরী স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম প্রমুখ। শেষে উপজেলার ৪৭৪ জন ভিক্ষুকের মাঝে বকনা গরু ও ২৪ জন ক্ষুদ্র ব্যবসায়ীর মাঝে মনিহারী সামগ্রী বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিদ্বয়।
এর পর পৌরএলাকার টিটিমোড়স্থ লুমেলিসার উদ্যোগে আয়োজিত কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ করেন। শেষে তিনি উপজেলা নির্বাহী অফিসার কক্ষে আলোচিত সেই সাবেক ঢাকা মেডিকেলের মেধাবী শিক্ষার্থী রাজকুমার শীল ও তার সহোদর ভাই আনন্দ শীলের হাতে অসচ্ছল প্রতিবন্ধী ভাতা কার্ড প্রদান করেন ও তাদের খোজ খবর নেন এবং পৌরএলাকার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন

পুরোনো সংবাদ

হাইলাইটস 5661349484677651351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item