অমর ২১শে উপলক্ষে ফুলবাড়ীতে দেয়াল পত্রিকা প্রকাশ


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে অমর ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে দেয়াল পত্রিকা প্রকাশ কারা হয়েছে। 
উপজেলার বেতদিঘি ইউপির সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্যোগে ভাষা শহীদদের বিনম্র শদ্ধা জানাতে অমর একুশের দেয়াল পত্রিকা “একুশ আমাদের মুক্তির স্বপ্ন” প্রকাশ করা হয়েছে।
বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আব্দুল হামিদ মন্ডল ও ক্রীড়া শিক্ষক মোঃ ইয়াকুব আলী’র সহযোগিতায় “একুশ আমাদের মুক্তির স্বপ্ন’’ পত্রিকাটি প্রকাশ করেন ওই  বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী ও দেয়াল পত্রিকার সম্পাদক মোছাঃ সাহাবিন জান্নাত অনন্যা। এতে মোট ২২ জন শিক্ষার্থী তাদের প্রতিভা দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে লিখেছেন।
শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে মাদিলাহাট শহীদ মিনারে এই দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন করেন, সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দেয়ালিকা অনুষ্ঠানের সভাপতি মোঃ মিজানুর রহমান। 
এসময় তিনি বাঙালির গৌরবগাথা ইতিহাস-ঐতিহ্য-তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিয়ে দেশপ্রেমী নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্ব¦ান জানান শিক্ষার্থীদের। তিনি বলেন,বর্তমান যুগে সবার কাছে রয়েছে টিভি,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক,ইউটিউব ও পত্রপত্রিকাসহ বিভিন্ন মাধ্যম, যা মানুষের অনুভূতি প্রকাশের অন্যতম মাধ্যম। আগেকার দিনে এমনটি ছিল না।দেয়ালিকা ছিল অনুভূতি প্রকাশের বড় মাধ্যম। সেই স্মৃতি আমাদের স্মরণ করে দিল সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
গত ১৭ ফেব্রয়ারী থেকে ৪ দিনের প্রচেষ্টায় গতকাল ২১ ফেব্রুয়ারী এই দেয়াল পত্রিকাটি প্রকাশিত হয়। একুশের ইতিহাস,কবিতা,ছন্দে সুন্দর ভাবে পত্রিকাটি সাজিয়েছেন সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। 
দেয়াল পত্রিকার প্রথম কবিতা ‘একুশের অনুপ্রেরণা’ আবৃত্তি ও সম্পাদকীয় বাণী পাঠ করেন ৭ম শ্রেনির ছাত্রী মোছাঃ সাহাবিন জান্নাত অনন্যা। এছাড়া কবিতা আবৃত্তি করেন দেয়াল পত্রিকার সদস্যরা।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2617222338724267922

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item