শিশুদের ভবিষ্যত স্বপ্ন সম্মেলন

নীলফামারী প্রতিনিধি ॥ নীলফামারীতে শিশুদের ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়ন নিয়ে ‘জনগণের সম্মেলনে (কমিউনিটি সামিট) ‘শিশু বান্ধব পরিবেশে, গুণগত মানের শিক্ষাসহ স্বচ্ছলতার সাথে সুস্থ্যতায় শিশুরা বিকশিত হোক’ স্বপ্ন নির্ধারণ করা হয়েছে। আগামী ২০২১থেকে ২০২৫সাল পর্যন্ত নতুন করে একটি পরিকল্পনা তৈরি করা হয় এই সম্মেলনে।  দুইদিনের সম্মেলন শেষে আজ সোমবার বিকাল ৩টায় নীলফামারী পৌরসভা মিলনায়তনে এই স্বপ্ন নির্ধারণ করেন অংশগ্রহণকারী বিভিন্নজন।
সমাপনী দিনে পুলিশ পরিদর্শক আজগর আলী, যুব উন্নয়ন কর্মকর্তা জিকরুল হক, এনজিও কর্মকর্তা আলাউদ্দিন আলী,
ভিডিসি সভাপতি ফজলার রহমান ও শিশু ফোরামের সভাপতি আকবর আলী স্বপ্নের দিকগুলো তুলে ধরেন। এতে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশনের এপি ব্যবস্থাপক রোনাল্ড গমেজ এবং সঞ্চালনা করেন নীলফামারী এপির প্রোগ্রাম অফিসার অগাস্টিন মিস্ত্রি।
ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এপির ব্যবস্থাপক অরবিন্দ সিলভেস্টার গমেজ জানান, ২০১১সাল থেকে নীলফামারী পৌরসভাসহ তিনটি ইউনিয়নের শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করছে সংস্থাটি। বাল্য বিবাহ রোধ, শিশু নির্যাতন বন্ধ, শিশু শ্রম রোধ, ঝড়ে পড়াহ্রাস, শতভাগ স্কুলে উপস্থিতিসহ নানান বিষয় নিয়ে। এসব বাস্তবায়নে বাঁধা চিহিৃত করে সেগুলো সমাধানের দিক খুঁেজ বের করে আমরা সেগুলো নিরসনের চেষ্টা করছি। এক্ষেত্রে সরকারের সংশ্লিষ্ঠ বিভাগকে সম্পৃক্ত করছি। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7853780242081666289

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item