নিজ হোম ভেন্যু নীলফামারীতে অনুশীলনে বসুন্ধরা কিংস

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১০ ফেব্রুয়ারি॥ বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের(বিপিএল) শুরু হচ্ছে আগামী ১৩ ফেব্রুয়ারি/২০২০।
উদ্ধোধন ম্যাচ উত্তরাঞ্চলের নীলফামারী জেলা শহরের আন্তর্জান্তিক শেখ কামাল স্টেডিয়ামে। নীলফামারীর এই মাঠটি ১১তম বিপিএল আসনের চ্যাম্পিয়ান বসুন্ধরা কিংসের। গতবারের মতো দেশ সেরা নীলফামারীর এই ভেন্যুটি বসুন্ধরা কিংস এবারেও ১২তম বিপিএলের আসরেও কবজা করে রেখেছে।
উদ্ধোধনী ম্যাচ ঘিরে আগে ভাগেই চলে এসেছে ¯প্যানিশ কোচ অস্কার ্ব্রুজোনের দলটি। নীলফামারীর মাঠে আজ সোমবার(১০ ফেব্রুয়ারি/২০২০) বিকাল হতে প্রায় ৯০ মিনিট ব্যাপী অনুশীলনে খেলোয়াড়দের দুই দলে ভাগ করে অনুশীলন করান কোচ।
পানিতে চ্যাপ চ্যাপ করে মাঠ ভিজিয়ে নিজেদের হোম ভেন্যুতে অস্কার ব্রুজোন তার খেলোয়াড়দের নিয়ে বেশ কিছু নতুন ধরনের অনুশীলন করিয়েছেন। উদ্ধোধনী খেলায় কিংসরা মুখোমুখি হবেন বিপিএলের নবাগত উত্তর বারীধারা।
বসুন্ধরা কিংসের ক্লাব কো-অর্ডিনেটর সালেক-উর-রহমান সুমন জানান, উদ্ধোধন ম্যাচ ঘিরে আমরা সোমবার দুপুরে দলের কোচ সহ সকল খেলোয়ারকে নিয়ে ঢাকা হতে বিমানে সৈয়দপুর হয়ে নীলফামারী পৌছেছি। উদ্ধোধনী মাচের পূর্বদিন পর্যন্ত দলের খেলোয়ারদের অনুশীলন চলছে নীলফামারীর হোম ভেন্যুতে।
উদ্ধোধনী ম্যাচে যারা মাঠে থাকবেন তাদের মধ্যে গোলরক্ষক তিনজন। এরা হলো মিতুল হাসান, আনিসুর রহমান জিকো, ও হামিদুর রহমান রিমন। ডিফেন্সের রয়েছে সুশান্ত ত্রিপুরা, নুরুল নাইম ফয়সাল, ইয়াসিন খান, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, জাহাঙ্গীর আলম সজীব, রিমন হোসেন, আর্জেন্টিনার নিকোলাস ডেলমন্তে, কাজী তারিক রায়হান ও তাজিকিস্তানের আখতাম নাজারোভ। মিডফিন্ডের জন্য রয়েছে ফাহিম মোরশেদ, কিরগিজস্তানের বখতিয়ার দুইসো বেকোভ, মোহাম্মদ ইব্রাহিম, শেখ আলমগীর কবির রানা, ইমন মাহমুদ। ফরোয়ার্ডে থাকছে তৌহিদুল আলম সবুজ, রাসেল আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, কোষ্টারিকার ড্যানিয়েল কলিনদ্রেস(টিম ক্যাপ্টেম)।
তিনি জানান, কিংসের আরেক আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক স্ট্রাইকার হার্নান বার্কোস কিংসের হয়ে বিপিএলের দ্বিতীয় পর্বে মাঠে নামবেন।তিনি বলেন ইনজুরিতে রয়েছে আমাদের বেশ কিছু খোলোয়ার। এরা হলো মতিন মিয়া, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ।

এদিকে বিপিএলে ১১ তম আসরে  ¯প্যানিশ কোচ অস্কার ব্রুজোন ব্যারেরাস বসুন্ধরা কিংসকে চাম্পিয়ান ট্রফি এনে দিয়েছিলেন। এবারো তিনি সেই খ্যাতি ধরে রাখতে চান। ভুল করলে আমি কিছু মনে করবো না। কিন্তু অলস হয়ে কেউ বসে থাকবে না। অলসতা যে বসুন্ধরা কিংসের ¯প্যানিশ কোচ অস্কার ব্রুজোন ব্যারেরাস মোটেও পছন্দ করেন না। তা বোঝা গেল অনুশীলন শুরু হতেই। নীলফামারীর মাঠ তার কাছে অনেক পরিচিত। এই মাঠেই ১১ তম বিপিএলের চ্যাম্পিয়ান নিশ্চিত করেছিল কিংস। তারপরেও ১২ তম বিপিএলের উদ্ধোধন ম্যাচে ঘিরে সোমবার তিনি শিষ্যদের নিয়ে মাঠপরীক্ষা-নিরীক্ষা করলেন। বেশ কিছুক্ষণের শারীরিক কসরত। তারপর বিভিন্ন পদ্ধতিতে শিষ্যদের নিয়ে পরীক্ষায় মেতে ওঠা। এসবের মধ্যে কোনো বিরতি নেই। এমনকি কঠোর পরিশ্রমী বিদেশি ফুটবলাররাও অস্কারের কঠিন পরীক্ষার সামনে ঘেমে-নেয়ে একাকার হয়ে উঠলেন। আগামী ১৩ ফেব্রুয়ারী উত্তরা বারীধারার সঙ্গে কিংসের মোকাবেলার ম্যাচের এই অনুশীলনে বেশ খুশি অস্কার। তিনি বলেন, গতবারের চেয়ে এবার কিংস আরো বেশী শক্তিশালী। এবার নতুন পুরাতন মিলে যারা আছেন  ওরা দারুণ ফুটবল খেলে। ওদেরকে দলে পেয়ে আমি আনন্দিত। উদ্ধোধনী ম্যাচে মাঠে নামার প্রস্তুতি প্রায় শেষ করে এনেছে বসুন্ধরা কিংস।  এবার আসল লড়াইয়ের অপেক্ষা। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1850754278897516352

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item