বিপিএলের উদ্ধোধনী ম্যাচ ঘিরে সাজসাজ রব নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি॥ বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের(বিপিএল)গতবারের ১১তম আসরে দেশ সেরা ভেন্যু হিসাবে পরিচিত লাভ করেছিল  নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামটি। গতবারের চ্যাম্পিয়ান বসুন্ধরা কিংস এবারেও ১২তম বিপিএলের আসরেও  নীলফামারীকে হোম ভেন্যু হিসাবে ধরে রেখেছে।
আসছে ১৩ ফেব্রুয়ারী বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের উদ্ধোধনী ম্যাচটি নীলফামারীতেই উদ্ধোধন হতে যাচ্ছে। লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে  বর্তমান চ্যা¤িপয়ন বসুন্ধরা কিংসের সঙ্গে নবাগত উত্তর বারিধারা। তাই স্টেডিয়াম জুড়ে বিরাজ করছে সাজসাজ রব। প্রিমিয়ার লিগ আয়োজনে গতবারের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরো ভালো করার চেষ্টা করছে নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা। আর ১১তম আসরের মতো এবারও নীলফামারীকে সেরা ভেন্যুর স্বীকৃতি পাওয়ার প্রত্যাশা করছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগকে সামনে রেখে পুরো স্টেডিয়াম সাজানো হচ্ছে বর্ণিল সাজে।
দর্শকরা জানান, বিপিএলের মতো ফুটবল আমাদের উত্তরবঙ্গের নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে। এবারও আমরা সে খেলার জন্য উদগ্রীব হয়ে রয়েছি। ফুটবল প্রেমিদের মতে আমরা আবার এখানে ভেন্যু পেয়ে খুবই খুশি।  এই খেলা দেখার জন্য উন্মুখ হয়ে আছি।
নীলফামারীর জেলা ক্রীড়া সংস্থা সাধারণ স¤পাদক আরিফ হোসেন মুন বলেন,গতবার আমাদের যে ভুলক্রুটি  শুধরে এবার আরো ভালোভাবে ম্যাচ অনুষ্ঠিত হবে।
গত বছর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ৬টি ভেন্যুর মধ্যে সেরা ভেন্যুর স্বীকৃতি পায় নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম। এরই ধারাবাহিকতায় এবারও স্টেডিয়ামটি ভেন্যুটি দেশ সেরা হবে। প্রত্যাশা বসুন্ধরা কিংসের। কিংসের সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম জানালেন গতবারের চেয়ে আমরা আরো ভালকিছু দেখাতে চাই।  গতবার আমরা এখানে অনেক সাড়া পেয়েছি। এবারও তার থেকে অনেক বেশি মানুষ খেলা দেখতে আসবে মনে করছি। তিনি জানান কিংসকের দলকে নতুনভাবে সাজানো হয়েছে।
আগামী মৌসুমের সম্ভাব্য সব শিরোপা জেতার লক্ষ্যে জাতীয় দলের একঝাঁক তারকা নিয়ে দল সাজিয়েছি আমরা। তিনি জানান গত মৌসুমে বসুন্ধরার হয়ে খেলেছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ুস। এবার দলে নেই এই ব্রাজিলিয়ান।  লাতিন প্রতিনিধিত্ব এক আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস দেলমন্তেকে দলে যোগ হয়েছে। তিনি জানান, আমরা ভালো একজন হোল্ডিং মিডফিল্ডার পেয়েছি। আমাদের রক্ষণভাগকে জমাট রাখতে সহায়তা করবে দেলমন্তে। তিনি বলেন ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার তারিক কাজী এবার দেশি কোটায় ভিড়েছে  বসুন্ধরা কিংসে। দলে নতুন ডিফেন্ডার যোগ হয়েছে  হাকিম বিশ্বাস, তাজিকিস্তানের আখতাম। দলে আছেন কোস্টারিকার ড্যানিয়েল কলিনদ্রেস আর গত মৌসুমের অন্যতম সেরা বিদেশি বখতিয়ার দুশোবেকভ।  এ ছাড়া ঢাকা আবাহনী থেকে তপু বর্মন ও আতিকুর রহমান ফাহাদ, শেখ রাসেল থেকে এসেছে বিশ্বনাথ ঘোষ ও শেখ জামাল থেকে জাতীয় দলের রক্ষণভাগের প্রহরী ইয়াসিন খান।
কিংসের সাধারন সম্পাদক  কিংসের হয়ে যারা দলে রয়েছে তাদের নাম উল্লেখ করে বলেন গোলরক্ষক হিসাবে রয়েছে চার জন। এরা হলো  মিতুল হাসান, আনিসুর রহমান জিকো, হামিদুর রহমান রিমন, মাকসুদুর রহমান। ডিফেন্সের জন্য রাখা হয়েছে  সুশান্ত ত্রিপুরা, নুরুল ফয়সাল, ইয়াসিন খান, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, জাহাঙ্গীর আলম সজীব, মনির হোসেন, নিকোলাস ডেলমন্তে, কাজী তারিক রায়হান, হাকিম বিশ্বাস, আখতাম নাজারোভ। মিডফিন্ডের জন্য রয়েছে ফাহিম মোরশেদ, ফোয়োয়েজ আহামেদ, বখতিয়ার দুইসোবেকোভ, মোহাম্মদ ইব্রাহিম, শেখ আলমগীর কবির রানা, আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মতিন মিয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ।ফরোয়ার্ডে থাকছে তৌহিদুল আলম সবুজ, রাসেল আহমেদ, মাহবুবুর রহমান, ড্যানিয়েল কলিনদ্রেস ও রিমন হোসেইন।আর এএফসি কাপে কিংসের হয়ে খেলবে আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক স্ট্রাইকার হার্নান বার্কোস।
উল্লেখ যে  বাংলাদেশ ঘরোয়া ফুটবলের সব থেকে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল (বিপিএল) এবার হবে ৭ ভেন্যুতে। বঙ্গবন্ধু স্টেডিয়াম বাদেও সাইফ ¯েপার্টিং ক্লাবের ভেন্যু ময়মনসিংহ, বসুন্ধরা কিংসের ভেন্যু নীলফামারী, মোহামেডানের কুমিল্লা, শেখ রাসেল ক্রীড়া চক্রের সিলেট, চট্টগ্রাম আবাহনীর এমএ আজিজ স্টেডিয়াম এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের গোপালগঞ্জ। এছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম হোমভেন্যু হিসেবে নিয়েছে আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ, আরামবাগ, পুলিশ ফুটবল ক্লাব এবং উত্তর বারিধারা। ১৩ ফেব্রুয়ারি লিগের উদ্বোধনী দিনে মাঠে নামছে বর্তমান চ্যা¤িপয়ন বসুন্ধরা কিংস। হোমভেন্যু নীলফামারী স্টেডিয়ামে তারা খেলবে উত্তর বারিধারার বিরুদ্ধে।
প্রকাশ থাকে যে সর্বোচ্চ ছয়বার প্রিমিয়ার লীগের শিরোপা জিতেছে ঢাকা আবাহনী। এছাড়া শেখ জামাল ধানমন্ডি ক্লাব তিনবার, শেখ রাসেল ক্রীড়াচক্র এবং বসুন্ধরা কিংস জিতেছে একবার করে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 8115549159967034430

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item