ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে একই পরিবারের ২ জনের মৃত্যু

 আব্দুল আউয়াল,ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। এই রোগে অসুস্থ হয়ে ওই পরিবারের আরও তিনজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা।
শুক্রবার রাতে ও রোববার দিবাগত রাতে বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক দেখা দিয়েছে।

মৃতরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা বেগম (৩২) ও বড়ভাই হাজিরুলের স্ত্রী পসিনা বেগম (৩৫)।

অসুস্থরা হলেন- মৃত পসিনার মেয়ে তানজিনা আক্তার (১৪), শাশুড়ি হাজেরা খাতুন (৫৫) ও তার দেবরের স্ত্রী আলেয়া আক্তার (৩২)।

সিভিল সার্জন অফিসসূত্রে জানা যায়, মিনা বেগম গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। পর দিন শনিবার তার দাফনের ১২-১৪ ঘণ্টা পর তার জা পসিনা বেগম অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। ওই দিন চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর রোববার ভোরে তিনিও মারা যান।

এর পর দিন মৃত পসিনার মেয়ে তানজিনা আক্তার, শাশুড়ি হাজেরা খাতুন ও তার দেবরের স্ত্রী আলেয়া আক্তার অসুস্থ হয়ে পড়েন। তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বলেন, তারা এখন সুস্থ। তবে বাড়িতে যারা মারা গেছেন, তাদের মধ্যে একজন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিলেন এবং অপরজন স্টক করে মারা গেছেন।

তিনি জানান, এক বছর আগে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের মরিচপাড়া গ্রামের একই পরিবারের কয়েক দিনের ব্যবধানে বাবা-ছেলেসহ পাঁচজন মারা যান। সেই কারণে এ নিয়ে গ্রামবাসীর মধ্যে ভীতি কাজ করছে।

তবে এ ঘটনার কারণ জানতে সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকারের নেতৃত্বে জেলা স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধিদল ওই গ্রাম পরিদর্শন করেছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2527224200768191145

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item