নীলফামারীতে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী প্রতিনিধি ২ ফেব্রুয়ারি॥ “সবাই মিলে হাত মেলাই,নিরাপদ খাদ্য নিশ্চিত চাই”- এ শ্লোগানকে সামনে রেখে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে নীলফামারীতে পালিত হয়েছে জাতীয় নিরাপদ খাদ্য দিবস/২০২০। দিবসটি উপলক্ষে আজ রবিবার(২ ফেব্রুয়ারি/২০২০) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 
জেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগের আয়োজনে আয়োজিত কর্মসূচির আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত  ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কাজী সাইফুদ্দিন, জেলা কৃষি সম্প্রসারনের অতিরিক্ত উপ পরিচালক(শষ্য) সিরাজুল ইসলাম, সদর উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) শাহ মোঃ সাইদুর রহমান প্রমুখ। 
বক্তারা বলেন অনিচ্ছাকৃতভাবে নয়, বরং ইচ্ছে করে খাদ্যে ভেজাল মেশানোর ঘটনা বেশি হচ্ছে। এটা খুবই খারাপ আর লজ্জার। ছোট ব্যবসায়ী থেকে শুরু করে বড় ব্যবসায়ীরাও খাদ্যে বা ফসলে ভেজাল দিচ্ছেন।নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপণনে ভোক্তাসহ সবাইকে সচেতন হতে হবে। নিরাপদ খাদ্য উৎপাদনে সবাইকে সহযোগিতা করতে হবে। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে স্বাস্থ্যবান ও কর্মক্ষম করে গড়ে তুলতে পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নেই। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8573583287155755512

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item