ড্র করতে জয়ে শুরু বসুন্ধরার,উদ্বোধনী ম্যাচে ১-০ গোলে মাঠ ছাড়লো বারিধারা


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৩ ফেব্রুয়ারি॥ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে নাম লিখিয়েই শেষ মৌসুমে দুটি ট্রফি জয় করেছিল বসুন্ধরা কিংস। সাফল্যের ক্ষুধা বেড়ে যাওয়ায় পুরোনো নতুন সেরা খেলোয়াড়দের ধরে রেখে নেওয়া হয়েছে আর্জেন্টিনার খেলোয়ার সহ আরও জাতীয় দলের ফুটবলার। কিন্তু শক্তি বাড়ালেও প্রথম ম্যাচে গোছানো লাগেনি করপোরেট ক্লাবটিকে। নবাগত উত্তর বারীধারার বিপক্ষে ০-১ গোলের জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের(বিপিএল) শুরু করলেও কিংসের খেলায় পাওয়া গেল না আগের দাপট। 
গোল পেতে মরিয়া কিংসের ঘাম ঝড়াতে থাকে নবাগত বারীধারী। বারীধারার ডিফেন্স ভাঙ্গতে পারছিলনা কিংসরা । খেলায় ছিল হলুদ কার্ডের ছড়াছড়ি। দুই দলেই তিনটি করে হলুদ কার্ড দেখেছে। এরমধ্যে কিংসের ডিফেন্ডার দুই দফায় হলুদ কার্ডে মাঠ ছাড়তে বাধ্য হন।
কিংসের হোমভেন্যূ উত্তরাঞ্চলের নীলফামারীর শেখ কামাল আন্তজার্তিক স্টেডিয়ামে বসুন্ধরা কিংসের খেলা দেখে কারই মন ভরেনি। ১১ তম বিপিএলে দেখা বসুন্ধরার সঙ্গে বৃহস্পতিবার দলটিকে মেলানো গেল না। মৌসুমের প্রথম ম্যাচ বলেই হয়তো জড়তা কাটাতে পারেনি। যদিও দলটির ডাগআউটে সেই আক্রমণান্তক ফুটবলের সমর্থক ¯প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। যিনি প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেওয়ার নেশায় প্রথাগত এক বা দুই ডিফেন্ডার নিয়ে একাদশ সাজাতে পছন্দ করেন। এই ট্যাকটিকসের জোরে গতবারের বিপিএলে চ্যাম্পিয়ান হয়েছিলেন। কিন্তু নতুন মৌসুমের শুরুতে তাঁর দর্শনে অনেকটা পার্থক্য। 
গোলপোষ্ট বাধা ও একাধিক গোল মিস করে দুইটি দল। ম্যাচের একমাত্র গোলটি এসেছে  দ্বিতীয় হাফের ৮৬ মিনিটে কিংসের ক্যাপ্টেন দানিয়েল কলিনদ্রেস পা থেকে। খেলায় হলুদ কার্ড পায় ২৮ মিনিটে  কিংসের ইব্রাহিম ও ৫৩ ও ৮৯ মিনিটে ইয়াছিন খান। ফলে দুইবার হলুদ কার্ড পাওয়ায় ইয়াছিনকে লালকার্ড প্রর্দশন করে মাঠের বাহিরে পাঠান রেফারী। 
ছন্দপত খেলায় কিংসদের নিজ ভেন্যুতে যদিও ১-০ গোলের জয় নিয়েই খুশি বসুন্ধরার কোচ অস্কার ব্রুজোন।এতে কিংস প্রথম খেলায় পুরো পয়েন্ট পেল। তবে এ খেলা নিয়ে উত্তরা বারীধারার কোচ আলফাজ আহমেদ সাংবাদিকদের কাছে কিছু বলেননি।  
এর আগে বিকালে বেলুন উড়িয়ে নীলফামারীর মাঠে বিপিএল ফুটবলের উদ্ধোধন করেন নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এ সময় উপ¯ি'ত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার ,সনাকের সভাপতি এসএম সফিকুল আলম ডাবলু, জেলা ক্রিড়া সং¯'ার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন, বসুন্ধরা ক্লাবের সভাপতি ইমরুল হাসান ও সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ প্রমুখ। #

অনূ৭র্ধ্ব -১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ 

পুরোনো সংবাদ

নীলফামারী 1344050661483795676

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item