কুড়িগ্রামে শোক ও গৌরবের একুশ পালিত


হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় শোক ও গৌরবের মহান একুশ পালিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয় মৃতুঞ্জয়ী ভাষা সৈনিকের রক্তে রাঙ্গানো জাতীয় জীবনের অবিস্মরনীয় ্এ দিনটি।
একুশের প্রথম প্রহরে নাগেশ্বরী কেন্দ্রিয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা পরিষদ ও প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর আহমেদ মাছুম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান, নাগেশ্বরী থানা অফিসার ইনচার্জ (ওসি) রওশন কবীর প্রমুখ।
সকালে আলতাফ মাহমুদের সুরে আব্দুল গাফফার চৌধুরীর ‘আমার সোনার দেশের রক্তে রাঙ্গানো ফেবুয়ারী/আমি কি ভুলিতে পারি চির অম্লান এ গানটি বাজিয়ে খালি পায়ে শিশিরসিক্ত পথ মাড়িয়ে স্কুল কলেজের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ সমবেত হয়ে শ্রদ্ধা জানায় শহীদ বেদীতে। অনেক পাড়া মহল্লায় শিশু-কিশোররা নিজ হাতে তৈরী করে অস্থায়ী শহীদ মিনার। সেখানেই তারা ফুলেল শ্রদ্ধা জানায়।
শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হলেও এদিন একুশ ফেব্রয়ারী হওয়ায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ছিল খোলা। শিক্ষার্থীদের অংশগ্রহণে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দিনব্যাপী চলে ছড়া পাঠ, কবিতা আবৃত্তি, রচনা, উপস্থিত ও নির্ধারিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনাসভা।


পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 3484768268817734368

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item