প্রতিবন্ধীরা নিজেদের কখনো অসহায় ভাববেন না- সাদেক কুরাইশী

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা: সাদেক কুরাইশী বলেছেন- প্রতিবন্ধীদের সুখে, দু:খে বিপদে আপদে তাদের সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন, প্রতিবন্ধীরা নিজেদের কখনো অসহায় ভাববেন না।
মঙ্গলবার বেলা ১২ টায় ঠাকুরগাঁও সদর উপজেলার ১১ নং মোহাম্মদপুর ইউনিয়নে প্রতিবন্ধীদের মাঝে প্রতিবন্ধী ভাতা কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি ১১ নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: সোহাগের উপস্থিতিতে জেলা সমাজসেবা অধিদপ্তরের আওতায় ১০০ জন অস্বচচ্ছল প্রতিবন্ধীর মাঝে প্রতিবন্ধী ভাতা কার্ড বিতরণ করেন।

আওয়ামীলীগ নেতা মুহা: সাদেক কুরাইশী বলেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজ ও দেশের একটি বড় অংশ। তারাও দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। এ কথা মাথায় রেখে আওয়ামীলীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে ততবারই প্রতিবন্ধীদের গুরুত্বের সাথে দেখেছেন। সেই ধারাবাহিকতায় প্রতিবন্ধীদের মাঝে ভাতা প্রদান করছেন। সেই সাথে বিধবা ভাতা, বয়স্ক ভাতা সেই সাথে দেশের জন্য যারা যুদ্ধ করেছেন সে সব শ্রদ্ধাভাজন বীর মুক্তিযোদ্ধাদের কথা এ আওয়ামীলীগ সরকার ভেবে থাকে এবং তাদের সুবিধার জন্য কাজ করে থাকে। যা গোটা বিশ্বে এখন দৃষ্টান্ত । তিনি বলেন, প্রতিববন্ধীরা যেনো অবহেলায় অনাদরে হীনমন্যতায় না ভুগে সে জন্য প্রতিনিয়ত কাজ করছে সরকার। আওয়ামীলীগ সরকার প্রতিবন্ধীদের পাশে দাড়িয়ে তাদের শিক্ষার সুযোগ নিশ্চিত করছে। শুধু শিক্ষা নয় তাদের খেলাধুলা সহ যাবতীয় সুযোগ সুবিধা দিচ্ছে সরকার। এ সময় তিনি প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কভাতা কাডের্ কারো সাথে আর্থিক লেনদেন করতে নিষেধ করেছেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার এমন একটি জনবান্ধব সরকার, যে সরকার জনগণের আর্থিক ও সামাজিক উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করছে। আমাদের সবার উচিৎ এরকম সরকারকে সমর্থন করা। ইতিমধ্যে এ সরকারের বার বার বিজয়ের মাধ্যমে প্রমানিত হয়েছে আপনার আওয়ামীলীগ সরকারকে সমর্থন করেন। তাই আপনাদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য এ সরকার দিন রাত কাজ করে চলেছে। এ সময় তিনি সবাইকে দেশের সামগ্রিক উন্নয়রেন ধারা অব্যহত রাখতে ভবিষ্যতেও আওয়ামীলীগ সরকারের পাশে থাকার আহ্বান জানান এবং সবাইকে দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য আওয়ামীলীগ সরকারের যে চলমান শুদ্ধি অভিযান তাতে সবার সহযোগীতা কামনা করেন।

উক্ত প্রতিবন্ধীভাতা কার্ড বিতরণ অনুষ্ঠানে ১১ নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মুহা: সোহাগের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ১১ নং মোহাম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক আব্দুল কাদের, সমাজ সেবা কর্মকর্তা খায়রুল ইসলাম প্রমুখ। এছাড়াও উপস্থিত ‍ছিলেন, ১১ নং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ সহ অত্র ইউনিয়নের সর্বস্থরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 7772331036595004283

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item